শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

পাকিস্তানে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৬

জিটিবি নিউজ আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় ৩৬ জন মারা গেছে। এছাড়াও এতে ২ লাখ ৫০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। টানা বৃষ্টিতে নদীর দুকূল উপচে বিস্তীর্ণ এলাকা প্লাবিত এবং এতে কয়েকশ গ্রামে ব্যাপক ক্ষতি হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা শনিবার এ কথা জানান।

পাকিস্তানের উত্তর দক্ষিণাঞ্চলে বৈরী আবহাওয়ার কারণে বড় ধরনের বন্যা দেখা দিয়েছে। দেশটির উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের কয়েকটি রাস্তা ও সেতু পানির তোড়ে ভেসে গেছে। এদিকে পাঞ্জাবের দক্ষিণাঞ্চলীয় গ্রামগুলো বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে।

কর্মকর্তারা জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশ ও উত্তরপূর্বাঞ্চলীয় কাশ্মির অঞ্চলে গবাদিপশু ও মানুষ বন্যার পানিতে ভেসে গেছে।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনডিএমএ)’র এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে জানায়, ‘এখন পর্যন্ত আমাদের কাছে প্রাপ্ত খবর অনুযায়ী চিত্রালে ২৬ জন, পাঞ্জাব প্রদেশে ৩ জন ও বেলুচিস্তানে ৭ জন মারা গেছে।’

তিনি বলেন, ‘খাইবার পাখতুন খোয়া প্রদেশে ৩৫০টি এবং পাঞ্জাবে ৪২২টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। এই বন্যায় আড়াই লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।’

খাইবার পাখতুনখোয়ার এক কর্মকর্তা জানান, চিত্রালে একটি বাড়ি বন্যার পানিতে ভেসে গেছে। এতে একই পরিবারের অন্তত ৮ জন মারা গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, বেলুচিস্তানের খুজদার অঞ্চলে পানির তোড়ে একটি গাড়ি ভেসে গেছে। গাড়িটিতে একই পরিবারের চার সদস্য ছিল। এই ঘটনায় তারা সবাই মারা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335