শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বেতন বৃদ্ধির দাবীতে বগুড়ায় হোটেল ও রেস্তোঁরা শ্রমিকদের মানব বন্ধন

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : ১লা জানুয়ারী থেকে ৩০% হারে বেতন বৃদ্ধি ও বিভিন্ন ভাতা চালুসহ ১১দফা জানিয়েছে বগুড়া জেলা হোটেল ও রেস্তোঁতা শ্রমিক ইউনিয়ন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি হওয়ায় বুধবার বেলা ১১টায় শহরের মাতমাথা বীর শ্রেষ্ঠ স্কয়ার চত্তেরে মানব বন্ধন কর্সূচীতে তার দাবীগুলো জানান।

দাবীগুলো হলো ঃ বর্তমান বাজারের সাথে সংগতি রেখে ৩০% বেতন বৃদ্ধি ,মালিক কতৃক ছবিসহ পরিচয় পত্র ও নিয়োগপত্র প্রদান, প্রকৃত হাজিরা খাতা,যাতায়াত ভাড়া, বাড়ী ভাড়া, চিকিৎসা ভাতা,সকল সেক্টরে ৮ঘন্টা ডিজিট চালু, অতিরিক্ত ডিউটির জন্য দ্বিগুন ভাতা প্রদান,মহিলা শ্রমিকদের প্রসুতিকালিন ৪মাস ছুটিও স্ব বেতন প্রদান, সকল শ্রমিকদের নামে প্রফিডেন্ট ফান্ড গঠন এবং হোটেল সেক্টরে প্রচলিত শ্রম আইন বাস্তবায়ন।

বুধবার বক্তারা বলেন ,বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মুল্য অস্বাভাবিক হারে বাড়তে শুরু করেছে। ফলে সাধারন শ্রমিক ও কর্মচারিরা পরিার নিয়ে মানবেতর জীবন যাপন করছে।তাই বগুড়ার সকল হোটেল রেস্তোঁরা, ফাস্ট ফুড,দই মিষ্টি প্রতিষ্ঠানের মালিকদের দাবী গুলো মানার আহবান জানানো হয়।

বগুড়া জেলা হোটেল ও রেস্তোঁরা শ্রমকি ইউনিয়নের সভাপতি শাহ আলম খান এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আল আমিন এর সঞ্চালনায় মানব বন্ধন কর্মর্সূচীতে বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম,কেন্দ্রীয় কমিটির সদস্য এমদাদুল হক,মনোয়ার হোসেন বাবু, জাসদ নেতা রবিন্দ্রনাথ দাস, হাসান মঞ্জুর দোদুল,ওবায়দুল হক, বেকারী শ্রমিক ইউনিয়নের সভাপতি ফেরদৌস, শ্রমিক নেতা আশরাফুল হক,হাসান তালুকদার ,লতিফ বাচ্চু,হযরত আলী,আল মামুন, শিপু মন্ডল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com