শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

সামাজিক-সাংস্কৃতিক বিষয়ে সচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য দেশের সাংস্কৃতিক কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের (বিএসজে) একটি প্রতিনিধি দল সংগঠনের সভাপতি অভিনেত্রী তারানা হালিমের নেতৃত্বে বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে রাষ্ট্রপ্রধান এ আহ্বান জানান।

তিনি বলেন, একটি জাতির উন্নয়ন ও অগ্রগতির প্রধান সূচক হচ্ছে শিল্প ও সংস্কৃতি। সমাজের অনিয়ম, নিপীড়ন ও নির্যাতনসহ বিভিন্ন অন্যায়ের বিরুদ্ধে শিল্প ও সংস্কৃতির মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা সম্ভব।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, তারা (সাংস্কৃতিক ব্যক্তিত্বরা) আগামীতে বিভিন্ন সামাজিক ইস্যুতে সচেতনতা সৃষ্টিতে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন জানান, সাক্ষাতকালে বিএসজের প্রতিনিধি দলটি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সামগ্রিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করে। রাষ্ট্রপতিকে পথ নাটক ও ইস্যুভিত্তিক নাটক এবং অতীতে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বিএসজের ভূমিকাসহ জোটের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড সর্ম্পকেও অবহিত করা হয়।

আবদুলল হামিদ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যক্রমের প্রশংসা করেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335