বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:২৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বগুড়ায় রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বগুড়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।  সোমবার সকাল ১১টায় শহরের সাতমাথা বীর শ্রেষ্ঠ স্কয়ারে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর আয়োজনে র‌্যালিটি  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সাতমাথায় জায়গায় এসে শেষ হয় এবং ঘন্টাব্যাপী মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মহিলা ফোরাম সভাপতি রাধা রানী বর্মন এর সভাপতিত্বে ও মুক্তা আক্তার মিম এর পরিচালনায়  বক্তব্য রাখেন শ্যামল বর্মন , পলাশ চন্দ্র বর্মন, নিয়ত সরকার, রেনু বালা ,আকলিমা বেগম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন,প্রত্যয় নিমাবেগম রোকয়া নারী মুক্তি আন্দোলনের পথিকৃত। সমাজে নারীকে মানুষ হিসেবে দেখার দৃষ্টিভঙ্গি গড়ে তোলা,নারীর সামনে সকল প্রতবিন্ধকতা দুর করার সাহস,যুক্তি ও আপন প্রত্যয় নির্মানের লক্ষে আজিবন তিনি সংগ্রাম করে গেছেন,স্কুল প্রতিষ্ঠা করেছেন সংগঠন গড়ে তুলেছেন। বেগম রোকেয়া মাজে নারীর যে অবস্থান দেখতে চেয়েছিলেন তা মৃত্যুর ৮৬ বছর পরেও আমরা তার কাছাকাছি যেতে পারিনি।

সারাদেশে নারী শিশু ধর্ষন ভয়াবহ রুপ নিয়েছে। দুই বছরের শিশুকন্যা বা ৬০ বছরের বৃদ্ধা যে কোন বয়সের নারী , নির‌্যাতনের স্বিকার হতে পারেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com