শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : পঞ্চগড়ে এবার শীতের দেখা মিলেছে সময়মতোই। দিন দিন শীতের প্রকোপ বাড়ছে সীমান্তবর্তী এ জেলায়। দিনে মেঘলুপ্ত সূর্যের খরতাপ আর রাতে কুয়াশার সাথে সাথে বইছে হিমেল হাওয়া। ঋতু বৈচিত্রের এই খেলা উপভোগ করছে এখানকার মানুষ। শীতের আগমন যতই ঘনিয়ে আসছে তাপমাত্রা ততই কমে আসছে।

গত কয়েকদিনে এই জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে এসেছে। শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, যা এ বছরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

গত বৃহস্পতিবারও তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে। রাত ও ভোরে ঠাণ্ডা বেশি অনুভূত হচ্ছে। এ জেলায় এখন বেলা ডোবার সাথে সাথে ঠাণ্ডা নেমে আসে। রাতে হিমালয় থেকে ঠাণ্ডা বাতাস ভেসে আসে। সেই সাথে হালকা কুয়াশায় ঝাপসা হয়ে আসছে চারপাশ।

রাত বাড়ার সাথে সাথে গ্রামের রাস্তা ঘাটে পথচারীদের চলাচলও কমে আসে। রাতে টিনের চালায় টুপ টুপ করে অবিরাম পড়ছে কুয়াশার ফোঁটা। ঠাণ্ডায় লেপ কাঁথা কম্বল গায়ে জড়িয়ে নিয়ে ঘুমাতে হয়। সকালে হালকা কুয়াশার চাদরে ঢেকে যায় পথঘাট। গাছে গাছে লতা পাতা আর ঘাসের ওপর ঝরে পড়ে শিশির বিন্দু। বিকেলের পর বাড়ি থেকে বের হলেই গরম কাপড় পরে বের হতে হয়।

তেঁতুলিয়া আবহাওয়া পূর্বাভাস কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার এবং শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে। দুদিনই সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। ডিসেম্বরে গড় তাপমাত্রা প্রায় এমনই থাকবে বলে আমরা মনে করছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335