শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:১৫ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

রিফাত হত্যা মামলার চার্জ গঠনের শুনানি ১ জানুয়ারি

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে শুনানি শেষে আগমি ১ জানুয়ারি চার্জ গঠনের আদেশের দিন ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শুনানি শেষে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এ আদেশ দেন। এ সময় বরগুনা কারাগারে থাকা ৮ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এ ছাড়াও আদালতে হাজির হন নিহত জামিনে থাকা আসামি ও নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। যিনি এ মামলার এক প্রধান সাক্ষী থেকে পরবর্তীতে পুলিশের তদন্তের মধ্য দিয়ে আসামি হন।

বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, বৃহস্পতিবার সকালে জেলা ও দায়রা জজ আদালতে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে পাঁচ নম্বর পলাতক আসামি মুসা ব্যতীত অন্য সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। শুনানিতে বাদী এবং আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তি আদালতে উপস্থাপন করেন। এরপর আদালত অধিকতর শুনানি ও চার্জ গঠনের আদাশের জন্য আগামি ১ জানুয়ারি ২০২০ এ মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলো রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) এবং কামরুল ইসলাম সাইমুন (২১)।

প্রসঙ্গত, গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকান্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক; এ দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com