শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

আওয়ামী লীগ থেকে বহিষ্কার এমপি বুবলী

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : নরসিংদীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) তামান্না নুসরাত বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। এছাড়া জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদ থেকেও তাকে অপসারণ করা হয়েছে।

বিএ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিয়ে দলের সুনাম ক্ষুণ্ণ করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়ায় শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাগান বাড়িতে অনুষ্ঠিত দলীয় বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে মোহাম্মদ নজরুল ইসলাম হীরু (বীর প্রতিক) বলেন, পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিয়ে দলের সুনাম ক্ষুন্ন করায় জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদ থেকে অপসারণ ও দল থেকে বহিষ্কার করা হয়েছে। আর সংসদ সদস্যের বিষয়ে সেটা দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নেবেন।

এর আগে তামান্না নুসরাত বুবলী উচ্চশিক্ষার সনদ লাভের আশায় জালিয়াতির আশ্রয় নেওয়ায় উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃৃপক্ষ তাকে বহিষ্কার করেন। তার পক্ষ হয়ে ৮ পরীক্ষায় ৮ জন ছাত্রী প্রক্সি দিয়েছেন। ১৭ অক্টোবর এক প্রক্সি পরীক্ষার্থী ধরা পড়ার এই খবর মুহূর্তেই গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। দেশের গণ্ডি পেরিয়ে বৃটিশ গণমাধ্যমেও এই সংবাদ প্রকাশ হয়েছে। এতে দল ও দেশের মান সম্মান ক্ষুণ্ন হয়েছে। এটা নিয়ে দলের ভেতরেই আলোচনা শুরু হয়। এরই মধ্যে নরসিংদী কলেজ কর্তৃপক্ষ তার সব পরীক্ষা বাতিল করে গঠন করেছে তদন্ত কমিটি।

বুবলীর পুরো পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তিনি নরসিংদী পৌরসভার সাবেক মেয়র ও সাবেক শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেনের স্ত্রী।

২০১১ সালের ১ নভেম্বর দুর্বৃত্তদের গুলিতে নিহত হন লোকমান। বুবলীর দেবর কামরুজ্জামান কামরুল নরসিংদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com