শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:০২ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের অর্থপাচারের মামলা হাইকোর্টে বাতিল

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে দুদকের করা মামলা বাতিল করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এক রায়ে শুধুমাত্র আবদুস সালামের ক্ষেত্রে মামলাটি বাতিল করেছেন।

এর আগে হাইকোর্ট এ বিষয়ে জারি করা রুলের ওপর গত ৭ নভেম্বর শুনানি শেষে যে কোনোদিন রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখার আদেশ দেন।

আদালতে সালামের পক্ষে আইনজীবী ছিলেন ড. শাহদীন মালিক। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১৫ সালের ১৩ এপ্রিল সালামের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করে। মামলায় সালাম ছাড়াও তার ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জেষ্ঠ্য ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদারকে আসামি করা হয়। মামলায় অভিযোগে বলা হয়, আবদুস সালাম একুশে টিভির চেয়ারম্যান থাকাকালে অপরাপর আসামির সঙ্গে পরস্পর যোগসাজসে প্রতিষ্ঠানের হিসাব থেকে ২৬ লাখ ৭০ হাজার টাকা তুলে তা দিয়ে ৩০ হাজার ইউরো কিনে সংরক্ষণ ও পাচার করেন। এই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন আবদুস সালাম। শুনানি শেষে আদালত মামলাটি কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে রায় দিলেন হাইকোর্ট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com