সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন

বৃদ্ধা মা মেয়ের মানববেতর জীবন যাপন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃমানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না সুন্দরগঞ্জে বৃদ্ধা মা-মেয়ের মানবেতর জীবন যাপন

গাইবান্ধা সন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের কুটিপাড়া নিবাসী মৃতঃ মাহমুদ আলীর স্ত্রী মইভান বেগম (৭৫) ও তার মেয়ে আমেনা বেগম (৫৫)(স্বামী পরিত্যক্ত) দীর্ঘদিন হলো বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় অনাহারে-অর্ধহারে মানবেতর জীবন যাপন করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন হতে ভাঙ্গাঘরের এক কোনে জরাজীর্ণ অবস্থায় বিছানায় শুয়ে কাতরাচ্ছে মা মইভান আর উঠানে (আঙ্গিনায়) কাতরাচ্ছে আর আর্তনাদ করছে তার মেয়ে আমেনা। তাদের শরীরে বস্ত্র বলতে ছেঁড়া ছায়া,ব্লাউজ ছাড়া কিছু নাই যা আমাদের সমাজব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে এবং অতি দুঃখজনক ঘটনা।

আরো জানা যায়, তাদের পরিবারে উপার্জন করার মতো কোন পুরুষ মানুষ নাই। একমুঠো ভাত দেবার মতো নিজের কেউ নাই। প্রতিবেশীরা দয়া করে যে খাবার দেয় তাই খেয়ে না কোনরকমে জীবনযাপন করছে। কখনো না খেয়েই কাটে দিনরাত। এমন মানবেতর জীবন যাপনে মা ও মেয়ে দিন দিন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। অসহায় মা মেয়ে বিনা চিকিৎসায় না খেয়ে মরতে চায় না।তারা সমাজের বিত্তবান মানুষদের কাছে সাহায্যের আবেদন করেছে।এমন অবস্থায় সকলের একটু সাহায্যই তাদের বেঁচে থাকার আশা জাগাবে।আসুন সবাই মিলে এই অসহায় পরিবারের পাশে দাঁড়াই।

গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনে -জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল

গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আজ ১৪ জুলাই শনিবার সকাল ৮ টা হতে শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্ধোধন করা হয়েছে।

গাইবান্ধা পৌরসভার আয়োজনে গাইবান্ধা পৌরসভা কার্যালয়ে এ কর্মসুচির উদ্ধোধন করেন জেলা প্রশাসক জনাব গৌতম চন্দ্র পাল।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুস শাকুর, গাইবান্ধার পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন সহ অন্যান্যরা ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335