মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:১২ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
ব্রাহ্মণবাড়িয়ার এম.পি মোকতাদির স্বপরিবারে করোনা আক্রান্ত দিনাজপুরে তাপমাত্রা ১১.৯ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে করোনায় আরও ৩৪ জন আক্রান্ত শ্রীপুরে বিএনপি’নেতাকে গঠনতন্ত্র ছাড়াই বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন  শ্রীপুরে জমি দখলকে কেন্দ্র করে  পুলিশের ওপর হামলা  গ্রেফতার ২, পৃথক দুটি মামলা শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধে বিধবা নারীকে গাছে বেঁধে নির্যাতন চলাচলের রাস্তা বন্ধ  বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব নয়টি সংগঠনের ৫০ আবৃত্তি শিল্পী অংশ নিবে  ব্রাহ্মণবাড়িয়ার ৪৫ ভাগ মানুষ টিকা নিয়েছেন নবজাতকের চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালে নতুন সেবা ট্রাকচাপায় রিকশাচালকের মৃত্যু

ধামইরহাটে ১৯৩ সাব-ব্লকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম অনুষ্ঠিত

ধামইরহাট  প্রতিনিধি- ধামইরহাটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সারাদেশের ন্যায় ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জুলাই সকাল ৮ টায় এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. মঈন উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আতাউর রহমান, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রাজ্জাক, প্রেস ক্লাব সভাপতি এম এ মালেক প্রমুখ। হাসপাতাল সূত্র জানায়, সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে এ কার্যক্রম চলবে এবং উপজেলার ১৯৩টি সাব ব্লকে ৬ থেকে ১১ মাস বয়সী ২ হাজার ৪৬ জন শিশুকে নীল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৮ হাজার ৪৪১ জন শিশুকে লাল ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো  হবে।

মাদক না ছাড়লে বসবাস বাড়িতে নয়- জেল হাজতে-ওসি ধামইরহাট

ধামইরহাট  প্রতিনিধি. ধামইরহাটে মাদক নির্মূলে পৌর সদরের দক্ষিণ চকযদু আদিবাসী পল্লীতে আদিবাসীদের নিয়ে গণসচেতনতা মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গ্রামের মন্ডল, কাউন্সিলর, মুক্তিযোদ্ধা, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, পুরোহিত, সাংবাদিক ও গ্রামবাসীদের নিয়ে শুক্রবার বিকেল সাড়ে ৫ টায় এই উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় মাদকের কুফল সম্পর্কে আলোচনা ও তা প্রতিরোধে কঠোর হুশিয়ারী উচ্চারন করে ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকিরুল ইসলাম বলেন, “মাদক না ছাড়লে বসবাস বাড়িতে নয়, বসবাস হবে জেল হাজতে”। তিনি আরও বলেন, ‘আজকে সতর্ক করে দিয়ে গেলাম, আগামীকাল থেকে নিজেরা সংশোধন না হলে কাউকে ছাড় দেয়া হবে না।’ এ সময় বেনীদুয়ার মিশনের ফাদার কর্ণেলিউস মুরমু, কাউন্সিলর রেজুয়ান হোসেন, আদিবাসি নেতা জিল্লুমার্ডি, আদিবাসী মন্ডল মাইকেল, হিন্দু-বৌদ্ধ নেতা রামজনম রবিদাস, প্রদীপ কুমার, গীর্জা মাস্টার পাস্কায়েল হেমরম প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষে দুই গ্রামের ৫ জন করে মোট ১০ সদস্য বিশিষ্ট মাদক নির্মুল কমিটি গঠন করা হয়, কমিটির তথ্যমতে পুলিশি অভিযান পরিচালনা করা হবে। পরে দুই গ্রামের সকল লোকজনদের সাথে নিয়ে বিভিন্ন চোলাই মদ ব্যবসায়ীদের বাড়ি বাড়ি তল্লাশি করে ২০ হাত গর্তে লুকিয়ে রাখা প্রায় ৫ শত লিটার চোলাই মদ ধ্বংস করা হয়। এই ঘটনায় উপজেলার সর্বস্তরের মানুষ এই প্রথম দুই গ্রামের আদিবাসীদের এক আঙ্গিনায় একত্র করে সফল মাদক বিরোধী সভা করায় ওসি জাকিরুল ইসলামের  ভূয়সী প্রশংসা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com