শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

সৌর বিদ্যুতের বাতি আলোকিত করেছে চিরিরবন্দরের জনপদ

মোহাম্মদ মানিক হোসেন,চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: ‘‘প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’’ এরই ধারাবাহিকতায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ৪০ কিলোমিটার পাকা রাস্তা এখন সৌর বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। মানুষ যখন বিদ্যুতের লোডশেডিং-বিড়ম্বনায় অতিষ্ঠ তখন চিরিরবন্দর প্রত্যন্ত গ্রামীণ জনপদ সৌরবিদ্যুতের নিরবিচ্ছিন্ন আলোয় আলোকিত। প্রত্যন্ত  গ্রামের পরিবারগুলোর বিদ্যুতের চাহিদা মেটাচ্ছে সৌরবিদ্যুত।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ২০১৭-১৮ অর্থ বছরের টিআর কাবিটা প্রকল্পের অধীন উপজেলার রানীরবন্দর হতে আমতলী ও বিভিন্ন পাকা রাস্তাসহ ৪০ কিলোমিটার কাচাপাকা রাস্তার ধার, বিভিন্ন মোড় ও রাস্তা সংলগ্ন হাট বাজারে সৌর বিদ্যুতের ১২০টি স্ট্রীট লাইট স্থাপন করা হয়েছে।

সুফলভোগী ও সমাজ সচেতন চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ আজিম উদ্দীন সরকার গোলাপ বলেন, সৌর বিদ্যুৎ স্থাপন করায় সাধারণ মানুষের জীবনমানে উন্নয়নের গতি বৃদ্ধি পেয়েছে। বিদ্যুতের বিকল্প শক্তি হিসেবে বর্তমান সরকার মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানে সৌর বিদ্যুৎ প্যানেল স্থাপন করায় বিদ্যুতের উপর হতে চাপ ও বিদ্যুতের লোড শেডিং কমে গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com