শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

আওয়ামী লীগের গঠনতন্ত্রে এক নেতার এক পদের কথা রয়েছে-মাহবুবুল হক

জিটিবি নিউজ ডেস্কঃ  অনেক সিনিয়র নেতার দলের সভা-সমাবেশ ও কর্মসূচিতে না অংশ না নেওয়া, দলীয় সংসদ সদস্যদের সঙ্গে দূরত্ব এবং বিভিন্ন ওয়ার্ডে দ্বৈত কমিটির বিষয়টি কেন্দ্রীয় নেতাদের সামনে এনেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতারা।

বুধবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে নগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় তারা এসব বিষয় অভিযোগ আকারে তুলে ধরেন। বিষয়গুলো জানার পর ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ নগর আওয়ামী লীগে যেসব ইউনিটে দ্বৈত কমিটি রয়েছে সেগুলো ভেঙ্গে দেয়ার নির্দেশ দেন।

তিনি বলেন, ‘আগামী ৩০ জুন গণভবনে আমাদের দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলের নেতাদের নিয়ে বর্ধিত সভা করবেন। তাই দু’একদিনের মধ্যে দ্বৈত কমিটি ভেঙে আহবায়ক কমিটি গঠন করতে হবে। আর যেসব ওয়ার্ডে সভাপতি-সম্পাদক মারা গেছেন, সেইসব ওয়ার্ডে সিনিয়র সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক হলে যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করবেন। জুলাই মাসের প্রথম সপ্তাহে প্রত্যেক ওয়ার্ডে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের গঠনতন্ত্রে এক নেতার এক পদের কথা রয়েছে। তাই এক ব্যক্তি একাধিক পদে থাকার সুযোগ নেই। যিনি একাধিক পদে আছেন, তিনিই সিদ্ধান্ত নেবেন, কোন পদে থাকতে চান তিনি। আজকেই (বুধবার) সিদ্ধান্ত নিতে হবে।’

দলের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার-প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারম্নকের সঞ্চালনায় এই সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সহ-সম্পাদক এম রেজাউল করিম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী। নগরীর দশ ওয়ার্ডের সভাপতি, সম্পাদকও বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335