বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৩:০১ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

আরিফুল হক চৌধুরীকে বিএনপি ও ২০ দলীয় জোটের পক্ষ থেকে মেয়র পদে মনোনয়ন

জিটিবি নিউজ ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে বিএনপি ও ২০ দলীয় জোটের পক্ষ থেকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়েছে। বুধবার (২৭জুন) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে গত রোববার ঢাকার গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরিশাল সিটি করপোরেশনে মেয়র পদে ২০ দলের প্রার্থী হিসেবে মজিবুর রহমান সারোয়ার ও রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুলের নাম ঘোষণা করেন। ওই দিন তিনি বলেছিলেন, সিলেটে মেয়র পদে ২০ দলের প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে।

এদিকে বুধবার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, নির্বাচন কমিশন ও সরকারের ভোট ডাকাতি ও জালিয়াতির পরও আসছে সিলেট, বরিশাল, রাজশাহী তিন সিটি করপোরেশন নির্বাচনেও অংশ নেবে বিএনপি। আর সেটি আমাদের চলমান আন্দোলনের অংশ। যার মাধ্যমে জনগণের সামনে বর্তমান গণবিরোধী সরকারে মুখোশ উন্মোচন করা হবে। এর মাধ্যমে জনগণের সামনে সরকার ও নির্বাচন কমিশনের চরিত্র বের হয়ে আসবে।

উল্লেখ্য,বর্তমান মেয়র আরিফুল হক ২০১৩ সালের সিটি নির্বাচনে আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরানকে বড় ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। ১৮৭৮ সালে সিলেট পৌরসভা গঠনের ১শ’৩৫ বছর পর সিটি করপোরেশন হয় ২০০২ সালে। ২৬ বর্গকিলোমিটার আয়তনের এ সিটি করপোরেশন উত্তরে ২৪ আর দক্ষিণে মিলে ২৭টি ওয়ার্ড। ভোটার সংখ্যা ৩ লাখ ৯ হাজার ১শ’ ২৫জন। আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বিভিন্ন কারণে এবারের সিলেট সিটি নির্বাচনে আরিফুল হককে কোনোভাবেই মেনে নিতে পারেননি স্থানীয় বিএনপির একাধিক শীর্ষ নেতা। তাই বিএনপির চূড়ান্ত মনোনয়ন এতদিন দলের মধ্যে বিরোধের কারণে আটকে ছিল। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা সাধারণ মানুষের

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com