বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

নওগাঁয় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও এক নেতার স্থাপনা স্পর্শ করেনি সওজ!

নওগাঁ প্রতিনিধি : সারাদেশে সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় সড়ক প্রশস্থকরন কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁয় সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। আওয়ামীলীগ অফিসসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও স্থানীয় প্রভাবশালী ক্ষমতাসীন রাজনৈতিক দলের এক নেতা ও তার এক সহকর্মীর ব্যক্তিগত বিশাল পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়নি।

এ ব্যাপারে নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী ও সার্ভেয়ারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকাবাসি এবং আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। বিষয়টি তারা সেতু ও সড়ক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করে সরকারের সংশ্লিষ্ট সকল দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, নওগাঁ- রাজশাহী মহাসড়কের মান্দা উপজেলার ফেরিঘাটে সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। যাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে, তাদের ক্ষতি হলেও তারা সরকারের উন্নয়নের স্বার্থে তা মেনে নিয়েছে। কিন্তু স্থানীয় আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতার বিল্ডিং সওজের জমির ওপর নির্মান করা হলেও তা ভাংতে গিয়েও অজ্ঞাতকারনে ভাঙ্গা হয়নি।

স্থানীয়দের অভিযোগ, সওজের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে আঁতাত করে সার্ভেয়ার আব্দুল আজিজ মোটা অংকের অর্থের বিনিময়ে প্রভাবশালী ওই নেতার ও তার এক সহকর্মীর বিল্ডিং না ভেঙ্গেই উচ্ছেদ অভিযান শেষ করেছেন।

অভিযোগে বলা হয়েছে, সওজের সার্ভেয়ারের বাড়ি মান্দা উপজেরার কুসুম্বা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে। তার সঙ্গে গোপন আঁতাত করে সেখানে অন্যান্য স্থাপনার সঙ্গে আওয়ামীলীগের অফিস ঘরও ভেঙ্গে দেয়া হয়। কিন্তু ওই নেতা ও তার কর্মীর ব্যক্তিগত স্থাপনা ভাঙ্গা হয়নি।

এ ব্যাপারে নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এদিন ভাঙ্গা না হলেও পরবর্তী সময়ে বিল্ডিংগুলি ভেঙ্গে দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com