মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে : জলঢাকার জনসভায় এরশাদ

মহিনুল ইসলাম সুজন,বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সম্প্রতি দেশের বিভিন্ন ইস্যুতে আওয়ামী লীগ সরকারের সুনাম ক্ষুণœ হয়েছে। বর্তমানের তাদের অবস্থা নাজুক। জনগণের আস্থা হারিয়ে সরকার এখন দিশেহারা। আর বিএনপির অবস্থা ছিন্নভিন্ন। তাদের চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় কারাভোগ করছেন। বিএনপি এখন নেতাশূন্য দল। বিএনপি নির্বাচনে আসুক না আসুক জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে জানিয়ে এরশাদ বলেন, বিএনপির অবস্থা ভালো না। রংপুরসহ সারাদেশে জাতীয় পার্টির গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে।

জনগণ এখন পরিবর্তন চায় দাবি করে  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পাটি এককভাবে নির্বাচন করবে বিষয়টি এরশাদ পুনর্ব্যক্ত করেছেন। পাশাপাশি তিনি জাপাতে কোন বিরোধ নেই দাবি করে বলেন আমরা সকল আসনে প্রার্থী দিব। যাকেই মনোনয়ন দেই তাকেই ভোট দেয়ার জন্য তিনি জাতীয় পার্টির সব নেতাকর্মীসহ জনগণকে প্রস্তুতি নেবার আহ্বান জানান। তিনি বলেন, রংপুরের ২২টি আসন আমাকে উপহার দেন আমি আপনাদের ক্ষমতা উপহার দিব।

আজ সোমবার দুপুরে নীলফামারীর জলঢাকা উপজেলা জাতীয় পার্টির আয়োজনে জলঢাকা ডাকবাংলা মাঠের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান তার বক্তব্যে খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, তিনি আমাকে অন্যায়ভাবে ৬ বছর কারাগারে আটক করে রেখেছিলেন। আল্ল¬াহর বিচার দেখেন তিনি এখন কারাগারে। আমি যখন কারাগারে ছিলাম আমাকে কারও সঙ্গে কথা বলার সুযোগ দেয়া হতো না। অসুস্থ হবার পরেও আমাকে হাসপাতালে নেয়া হয়নি। এখন তিনি সুস্থ হয়েও হাসপাতালে যাবার ভান করেন। এ প্রসঙ্গে এরশাদ বলেন, রংপুর ছিল জাতীয় পার্টির দুর্গ। সেটা কিছুটা নষ্ট হয়ে গেছে। আমাদের আসনগুলো ছিনতাই করা হয়েছে। এ দুর্গ মেরামত করতে হবে। আগামী নির্বাচনে রংপুর অঞ্চলের ২২টি আসনে জয়ী হলে আমরাই ক্ষমতায় যাব।

আওয়ামী লীগ ও বিএনপিকে জনবিছিন্ন উল্লেখ্য করে এরশাদ বলেন, জাতীয় পার্টি এখন জনগণের একমাত্র আস্থার দল। জাতীয় পার্টিকে দেশের সব রাজনৈতিক দল সমীহ করে। বিগত দিনে আমাদের ছাড়া কেউ-ই এককভাবে ক্ষমতায় যেতে পারেনি, আগামীতেও পারবে না। ১৯৯১ সালে বিএনপি আর ১৯৯৬ সালে আওয়ামী লীগ আমাদের সহায়তা নিয়েই সরকার গঠন করেছিল। আমাদের অবহেলা করবেন না। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে জনগণ ভোট দিয়ে জাতীয় পার্টিকেই দেশ পরিচালনার দায়িত্বভার অর্পণ করবে বলে আমার বিশ্বাস।

এরশাদ বলেন দেশে এখন খুন, হত্যা আর গুম চলছে। ধর্ষনের ঘটনা বৃদ্ধি পাওয়ায় দেশের নারীরা নিরাপদ নয়। জাতীয় পাটি ক্ষমতায় এলে নারীদের নিরাপদ দেবে। তিনি দেশের ব্যাংকগুলো টাকা শুন্য বলে দাবি করে বলেন সব টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে।

এরশাদ কোটা ব্যবস্থা নিয়ে  বলেন,  কোটা ব্যবস্থা নিয়ে ছাত্রদের মনে দীর্ঘদিনের ক্ষোভ ছিল, তাদের মনে কষ্ট, দুঃখ ছিল। আন্দোলনের মধ্য দিয়ে তার বহিঃপ্রকাশ ঘটেছে। তবে একেবারেই মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা ঠিক হবে না।

তিস্তা নদী পানি শুন্য প্রসঙ্গে এরশাদ বলেন, আমি ক্ষমতায় যখন ছিলাম তখন তিস্তা ব্যারেজ সেচ প্রকল্প নির্মাণ করেছি। বিএনপি ও আওয়ামী লীগ ক্ষমতায় এসে তিস্তার পানি ভারতের কাছ হতে নিয়ে আসতে পারেনি। আগামীতে জাতীয় পাটি ক্ষমতায় এলে তিস্তা পানিসহ রংপুর অঞ্চলে পাইপলাইনে গ্যাস নিয়ে আসবে।

এই জনসভার মাধ্যমে জলঢাকা উপজেলার গাবরোল গ্রামের ছেলে বর্তমানে কক্সবাজারে কক্স ন্যাশনাল হাসপাতালের মালিক ডাঃ বাদশা আলমগীরসহ সহ¯্রাধিক ব্যক্তি জাতীয় পার্টিতে যোগদান করেন।

জলঢাকা উপজেলা জাতীয় পাটির সভাপতি আলহাজ্ব শাহ আব্দুর কাদের বুলু চৌধুরীর সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন, দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার শামীম হায়দায় পাটোয়ারী, জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য মেজর খালেদ আক্তার (অব), নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, নীলফামারী-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, জেলা জাপার সদস্য সচিব সাজ্জাদ পারভেজ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335