বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

বানারীপাড়ায় খ্রিষ্টান বৃদ্ধার রহস্যজনক মৃত্যু

মোঃ সুজন মোল্লা,বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি |:   বানারীপাড়ায় বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামে পারুল রায় (৭০) নামের এক খ্রিষ্টান বিধবা বৃদ্ধার রহস্যজনক মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধার মৃত্যু রহস্য উদঘাটনে সোমবার বরিশাল শেবাচিম হাসপাতালে তার লাশ’র ময়না তদন্ত সম্পন্ন করিয়েছে পুলিশ। রবিবার ভোরে মরিচবুনিয়া গ্রামের বাড়িতে নিজ ঘরে ওই বৃদ্ধার মৃতদেহ দেখতে পেয়ে স্থাণীয়রা থানায় খবর দেয়। বৃদ্ধার ছেলে ঢাকায় একটি কোম্পানীতে কর্মরত সিমন রায় জানান গত ২৭ মার্চ তার ছোট ভাই রিপন রায় নিজেদের নারকেল গাছ থেকে নারকেল পাড়লে একই বাড়ির সুভাষ রায়,তার ছেলে পিন্টু রায়,মেয়ে লুনা রায় ও স্ত্রী রাণী রায় ওই নারকেল গাছ নিজেদের দাবী করে বাড়ির উঠানে রিপন রায়ের ওপর লাটিসোঠা নিয়ে হামলা চালায়। এসময় ছেলেকে রক্ষা করতে গেলে বৃদ্ধা পারুল রায়কে ধাক্কা মেরে ফেলে দিয়ে মারধর করা হয়। এতে সে গুরুতর আহত হয়। সেই থেকে সে শয্যাশায়ী ছিলেন। দু’দিন পূর্বে মা পারুল রায়কে বাড়িতে একা রেখে ছোট ছেলে রিপন রায় ঢাকায় বড় ভাই সিপন রায়ের কাছে যায়। সিপন ও রিপনের ধারণা পূর্বে মারধরে আহত হওয়ার কারণে অথবা বাড়িতে একা পেয়ে তার মাকে পূর্বপরিকল্পিতভাবে পূর্বের ওই হামলাকারীরা হত্যা করেছে। এ ব্যপারে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ প্রসঙ্গে থানার অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন জানান মৃত বৃদ্ধার মুখমন্ডলে আঁচর ও বুকে লালচে দাগ রয়েছে। তার মৃত্যু রহস্য উদঘাটনের জন্য লাশের ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে।

বানারীপাড়ায় সৃজন বন্ধু সংঘের উদ্যোগে দু’দিন ব্যাপি বর্ষবরণ

মোঃ সুজন মোল্লা,বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি

বানারীপাড়ায় বাঙালীর প্রাণের উৎসব বর্ষবরণ উপলক্ষে সৃজন বন্ধু সংঘের উদ্যোগে দু’দিন ব্যাপি বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। ১লা বৈশাখ শনিবার সকাল ৯টায় স্থাণীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস প্রধান অতিথি হিসেবে বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনষ্টিটিউশন (পাইলট)স্কুল মাঠে দু’দিন ব্যাপি এ মেলার উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম,নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা,উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা প্রমূখ। রবিবার রাতে মেলার সমাপনী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে এলাকার উন্নয়ন ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় পৌরসভার মেয়র এবং জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,এলাকার আইন শৃঙ্খলা সমুন্নত রাখায় থানার  অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন ও সাবেক অফিসার ইনচার্জ (বর্তমানে মুলাদী থানায় কর্মরত) জিয়াউল আহসান,সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,সমাজসেবায় উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহাবুব আলম,সঙ্গীতে নিউ রেইনবো’র কর্নধার বিশিষ্ট সঙ্গীত শিল্পী মৃত্যুঞ্জয় কর্মকার মিতু,দেশাত্ববোধক ও আধুনিক গানে বিশেষ অবদানের জন্য কনিকা চন্দ, লোকসঙ্গীতে জাতীয় পর্যায়ে তৃতীয় হওয়ায় কৌশিক আহমেদ রুদ্র ও গল্প বলায় জাতীয় পর্যায়ে তৃতীয় হওয়ায় সাদিয়া অফরিন হারিছাকে সংবর্ধিত করা হয়। এছাড়াও জেলা ও জাতীয় পর্যায়ে আবৃত্তি,সঙ্গীত,নৃত্য এবং ক্রীড়া সহ বিভিন্ন ক্ষেত্রে বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ১৩ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত করা হয়। এসময় সংবর্ধিতদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। মেলার সমাপণী অনুষ্ঠানেরও প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস মুঠোফোনে বক্তৃতা করেন। অনুষ্ঠানে বানারীপাড়া প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ সুজন মোল্লা প্রাণবন্ত সঞ্চালনা করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক রিপন বনিক,প্রেসক্লাবের সহ-সভাপতি কে এম শফিকুল আলম জুয়েল,যুগ্ম সম্পাদক ও পৌর ছাত্রলীগের সম্পাদক সজল চৌধুরী ও প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শফিক শাহিন,কোষাধ্যক্ষ প্রভাষক মামুন আহমেদ,সৃজন বন্ধু সংঘের প্রতিষ্ঠাতা সাগর চন্দ্র শীল,উপজেলা যুবলীগের একাংশের সভাপতি নুরুল হুদা তালুকদার,সম্পাদক মু.মুন্তাকিম লস্কর কায়েস,সহ-সভাপতি ও প্রেসক্লাবের নির্বাহী সদস্য সুমম রায় সুমন প্রমূখ।

 

বানারীপাড়ায় দোকানে সন্ত্রাসী হামলা ও লুটপাট’র অভিযোগ-আহত১

মোঃ সুজন মোল্লা,বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি

বানারীপাড়া উপজেলার ইলুহার ইউনিয়নের ৩নং ওয়ার্ড’র ইলুহার গ্রামের এক দোকানীকে মারধর করে সন্ত্রাসীরা দোকান লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়াগেছে। সূত্রে জানাগেছে ১৫ এপ্রিল রবিবার দুপুর পৌনে ১২ টায় স্থানীয় মোঃ বারেক মুন্সীর ছেলে মোঃ জসিম মুন্সী তার দলবল নিয়ে একই এলাকার মৃত দলিল উদ্দীন হাওলাদার’র ছেলে মোঃ সিদ্দিকুর রহমান হাওলাদারের ভ্যারাইটিজ মালামাল বিক্রি করা দোকানে সন্ত্রাসী হামলা চালায়। এসময় হামলা কারীরা তার দোকানে থাকা নগত ৩৪ হাজার, ২ শত টাকা ও দামিয় মালামাল লুটপাট করে নিয়ে যায় বলে সিদ্দিকুর রহমান জানান। সন্ত্রাসী হামলায় সিদ্দিকুর রহমানের একটি দাঁত পড়ে গেলে সে অচেতন হয়ে পড়লে,তাকে স্থানীয়রা বানারীপাড়া ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এদিকে স্থানীয় একটি সূত্র থেকে জানাগেছে,সিদ্দিকুর রহমান এলাকার প্রবীণ আওয়ামীলীগের লোক হওয়ায় এবং তার দোকানে বসে,বর্তমান সরকারে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের আলোচনা হওয়ায় এলাকার বখাটে এবং সন্ত্রাসী মোঃ জসিম পরিকল্পিত ভাবে তার লোকজন নিয়ে হামলা করেছে। এ ব্যপারে বানারীপাড়া থানায় মোঃ জসিম,তার বড় ভাই মোঃ রাকিব ও তার বাবা বারেক মুন্সী সহ অজ্ঞতনামা আরও কয়েকজনকে আসামী করে লিখিত একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানাগেছে। এ বিষয়ে ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম জানান,সিদ্দিকুর রহমান এলাকার প্রবীণ আওয়ামীলীগের একজন কর্মী। আর জসিম নান্দুহারের সাবেক এক সর্বহারা নেতার দোসর। ওই সাবেক সর্বহারা নেতার ভর পেয়েই জসিম এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করছে বলেও তিনি জানান। অভিযোগের বিষয়ে অভিযুক্ত জসিমের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে না পাওয়া যাওয়ায় তার বক্তব্য সংযুক্ত করা সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335