শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৮:০৮ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

স্বার্থের দ্বন্দ্বে সুন্দরগঞ্জে আ.লীগ দু-ভাগে বিভক্ত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:  স্বার্থের দ্বন্দ্বে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় আ.লীগ দু-ভাগে বিভক্ত হয়ে পড়ায় দলের অস্তিত্বে টানা পোরণ শুরু হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন থেকে বাংলাদেশ আ.লীগ সুন্দরগঞ্জ উপজেলা শাখার নিয়মিত কমিটি না থাকায় নেতা কর্মীরা ছন্নছড়া হয়ে পড়লে বাংলাদেশ আ.লীগের কেন্দ্রীয় কমিটি সুন্দরগঞ্জ উপজেলা আ.লীগের নেতা কর্মীদের সু-সংগঠিত করার লক্ষ্যে সম্প্রতি একটি ১৭ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেন।

অনুমোদিত কমিটির নেতা কর্মীদের সাথে সমন্বয় না রেখে ২০১৭-১৮ অর্থ বছরের টিআর, কাবিটার বিশেষ বরাদ্দের ২ কোটি ২৮ লক্ষ টাকা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকারের যোগজাসশে নামে-বেনামে কমিটি দিয়ে প্রকল্প দাখিল করেন। এতে করে বঞ্চিত নেতা কর্মীরা বিক্ষুদ্ধ হয়ে পড়ে।

এ নিয়ে আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও পৌর মেয়র আব্দুল্লাহ আল মানুনের নেতৃত্বে কিছু সংখ্যক নেতা কর্মী বরাদ্দ সুষ্ঠু বন্টনের দাবীতে আন্দোলন অব্যাহত রেখে মানববন্ধন, বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছেন। এতে করে আ.লীগ দ্বিধা বিভক্ত হয়ে পড়েন। দেখা দেয় নেতৃত্ব শুন্যতা। এছাড়া নেতাকর্মীদের মধ্যে পরস্পর কাদা ছোড়াছুড়ির কারণে উপজেলা আ.লীগের অস্তিত্বে ফাটল ধরেছে। দলটিতে ইমেজ সংকট দেখা দিয়েছে।

 

এ নিয়ে আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক আফরুজা বারীর সাথে কথা হলে তিনি জানান বিভক্তি সৃষ্টিকারী নেতাকর্মীদের একত্রিত করে দলকে সু-সংগঠিত করার চেষ্টা করছি। তিনি বিশেষ প্রকল্প বরাদ্দের অস্তিত্ব খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবী জানান।

পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন জানান বরাদ্দকৃত বিশেষ বরাদ্দের অর্থ দুর্নীতিবাজদের শাস্তি না হওয়া পর্যন্ত তাদের চলমান আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে গতকাল শনিবার উপজেলা আহবায়ক কমিটির সাধারণ সভা আ.লীগের বামনডাঙ্গাস্থ অস্থায়ী কার্যালয়ে আহবান করা হলে তা নেতা কর্মীদের তোপের মুখে ভন্ডুল হয়ে যায়।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com