শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

লেরেপগোবিন্দগঞ্জে শিলাবৃষ্টিতে আহত-৫ ফসলের ব্যাপক ক্ষতি 

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জের বিভিন্ন স্থানে শুক্রবার দুপুরে প্রচন্ড কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টিতে হয়েছে। এ সময় বৃষ্টির সঙ্গে শিলের আঘাতে  উপজেলার বিভিন্ন এলাকায় এক  নারীসহ ৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- গোবিন্দগঞ্জ উপজেলার ধর্মপুর গ্রামের বাসোতুল্যার ছেলে আজাহার আলী (৯০), তালুককানুপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের খয়বর আলীর ছেলে গাজী (৪৫) ও দামোদরপুর চেয়ারগ্রামের আব্দুল সাত্তারের স্ত্রী সুফিয়া বেগম (৪৫)।

স্থানীয়রা জানান, দুপুর পৌনে একটার দিকে উত্তর দিক থেকে ধেয়ে আসা প্রচন্ড কালবৈশাখী  ঝড়ে গোবিন্দগঞ্জসহ পাশ্ববর্তী এলাকায় শিলা বৃষ্টি হয়। এতে শিলের আঘাতে তারা আহত হন। এদের মধ্যে  আজাহার আলীকে আশঙ্কাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। অন্যান্য আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ দিকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম রুহুল আমিন জানান, প্রায় আধা ঘন্টা ব্যাপী প্রচন্ড শীলা বৃষ্টিতে আমের মুকুল ও উঠতি ফসলের ব্যাপক ক্ষতি  হয়েছে। আকাশে প্রচন্ড কালো মেঘ ও হটাৎ করে শুরু হওয়া ঝড়ো বাতাস ও শীলা বৃষ্টিতে কৃষকের ক্ষেতের পাকা টমেটো, মিষ্টি কুমড়া, সহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমান নিরুপন করতে সংশি¬ষ্ট উপজেলা কৃষি বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335