শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ব্রিটেনের সেই আগুনে এক বাংলাদেশি পরিবার নিখোঁজ

লন্ডনে গ্রীন ফিল টাওয়ারে অন্তত ১টি বাংলাদেশি পরিবার নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। অগ্নিকাণ্ড স্থল গ্রিনফেল টাওয়ারের একটি ফ্ল্যাটে কমরু মিয়া, তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন।

পশ্চিম লন্ডনে ১৯৭৪ সালে নির্মিত ২৭ তলা এই ভবনে দেড়শ’র মতো ফ্ল্যাট রয়েছে। ১৪২ নম্বর ফ্ল্যাটে কমরু পরিবার থাকেন বলে তার স্বজনরা জানান। মঙ্গলবার রাতে ওই ভবনটিতে আগুন লাগে; তা নেভাতে বুধবার দুপুর গড়িয়ে যায়।
কর্তৃপক্ষ ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত অবস্থায় ৭৪ জনকে উদ্ধারের কথা জানানো হয়েছে।
কমরু মিয়ার ভাতিজা যুক্তরাজ্যের চেলসির বাসিন্দা আবদুর রহিম বুধবার বলেন, আগুন লাগার পর রাতে তার চাচাত ভাইয়ের সঙ্গে তার টেলিফোনে কথা হয়েছিল। তথন তিনি বাঁচার আকুতি জানাচ্ছিলেন।
“রাত আড়াইটার দিকে তানিমার (হাসনা বেগম তানিমা) সঙ্গে কথা হয়। তার আকুতি এখনও আমার কানে ভাসে। সে বলছিল, ‘আমরা সবাই এখন বাথরুমে, আমাদের বের হওয়ার কোনো উপায় নেই, দোয়া করেন আমাদের যেন কষ্টে মৃত্যু না হয়’। ” ৯০ বছর বয়সী কমরু মিয়া বছর খানেক আগে সপরিবারে গ্রিনফেল টাওয়ারে ওঠেন বলে জানান রহিম।
কমরুর বড় ছেলে আব্দুল হাকিম তার স্ত্রী-সন্তানদের নিয়ে আলাদা থাকেন। অন্য দুই ছেলে আব্দুল হামিদ, আব্দুল হানিফ ও মেয়ে তানিমা বাবা-মার সঙ্গে থাকেন। তাদের কারও মোবাইল ফোনেই রাত আড়াইটার পর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না বলে রহিম জানান।
“চাচাত ভাইকে (হাকিম) নিয়ে রাত থেকে বিল্ডিংয়ের নিচে ছিলাম। কোনো খবর পাচ্ছি না তাদের। ” পুলিশের সঙ্গে যোগাযোগ করেই এখনও কোনো খবর পাননি বলে রহিম জানান।

.

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com