রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

২৬ নভেম্বর রাজধানীতে কুকুর প্রদর্শনী ও র‌্যালি

ঢাকা: দেশে কুকুরের কদর মূল্যায়ন বৃদ্ধি, অধিকতর প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করা, কুকুরের প্রতি যত্ন বৃদ্ধির জন্য সচেতনতা তৈরির লক্ষে ব্যতিক্রমধর্মী পোষা কুকুর প্রদর্শনী ও র‌্যালির আয়োজন করছে জাতীয় মুক্তি আন্দোলন।

২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবে কুকুর প্রদর্শনী ও বিকাল ২টা থেকে কুকুর র‌্যালি অনুষ্ঠিত হবে।

জাতীয় মুক্তি আন্দোলনের চেয়ারম্যান দার্শনিক জালাল উদ্দিন মজুমদারের সাথে কথা বলে এসব তথ্য পাওয়া যায়।

তিনি বলেন, ‘বিদেশ থেকে যে আমদানি করে আনা যে কুকুর আমাদের দেশেও সেই কুকুর। পার্থক্যটা হল বিদেশি কুকুর প্রশিক্ষণপ্রাপ্ত। আমাদের দেশের সারাইল উপজেলার কুকুররের ব্যাপক পরিচিতি ছিল। আজ তা প্রায় বিলুপ্তির পথে।’

তিনি আরও বলেন, ‘একটিমাত্র প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর থাকলে বাড়ি চোর. ডাকাত, সন্ত্রাস, অবৈধ মালামাল, বোমা বিস্ফোরণ, মাদক বা অন্য কিছু মালিকের ক্ষতি করতে পারে না। বর্তমানে কুকুরের দুধ দিয়ে বিভিন্ন ধরনের এন্টিবায়োটিক ঔষুধ তৈরি করা হচ্ছে। যা রোধ প্রতিরোধে খুবই কার্যকর। সবার মধ্যে সচেতনতা তৈরির লক্ষে আমাদেরে এ আয়োজন।’

তিনি বাণিজ্যক ও পোষা কুকুর নিয়ে এ প্রদর্শনীতে আসার জন্য সকল কুকুর মালিকদের আহ্বান জানান। এ প্রদর্শনীতে শ্রেষ্ঠ কুকুর বিবেচনা করে মালিকদের পুরস্কারও দেয়া হবে বলেও তিনি নিশ্চিত করেন।

প্রসঙ্গত, বেশ কিছু দিন আগে দার্শনিক জালাল উদ্দিন মজুমদার রাজনৈতিক সহিংসতা বন্ধের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের একটি কড়ই গাছে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত অবস্থান করে অভিনব প্রতিবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com