শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

সাংবাদিকদের গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানাই: আইজিপি

নিজস্ব প্রতিবেদক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আমরা সাংবাদিকদের গঠনমূলক সমালোচনাকে সবসময় স্বাগত জানাই। এতে আমাদের পেশাগত কাজ আরও শাণিত হয়। পেশাগত প্রয়োজনে পুলিশ-সাংবাদিক যোগাযোগ বাড়ানোর প্রয়োজন রয়েছে।

বুধবার (৩১ মে) সকালে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সদস্যরা পুলিশ হেডকোয়ার্টার্সে আইজিপির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, দেশের স্বাধীনতার জন্য মহান মুক্তিযুদ্ধকালে সাংবাদিকরা তাদের কলম দিয়ে যুদ্ধ চালিয়ে গেছেন। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানাই। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আপনারা জনমনে যে আস্থা তৈরি করেছেন, তা ধরে রাখতে আপনাদের সচেষ্ট থাকতে হবে।

আবদুল্লাহ আল-মামুন বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে রয়েছে। দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধু বাংলাদেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়তে চেয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে আধুনিক, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন। স্মার্ট বাংলাদেশ গঠনে সাংবাদিকদের সহযোগিতা অব্যাহত থাকবে।

পুলিশ প্রধান বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং চালু করা হয়েছে। ফলে জনগণের সঙ্গে পুলিশের সম্পর্ক সুদৃঢ় হয়েছে। জনগণের মাঝে পুলিশভীতি দূর করার ক্ষেত্রে সাংবাদিকদেরও ভূমিকা রয়েছে।

আইজিপি বলেন, ক্র্যাবের সঙ্গে বাংলাদেশ পুলিশের যে পেশাগত সুসম্পর্ক রয়েছে ভবিষ্যতে তা আরও সুসংহত হবে।

এসময় ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল বলেন, কাজের ধরন ও বাস্তবতার প্রেক্ষিত থেকেই পুলিশের সঙ্গে বেশি যোগাযোগ রাখতে হয় ক্রাইম রিপোর্টারদের। পুলিশও ক্রাইম রিপোর্টারদের বন্ধু মনে করেন।

ক্র্যাব সাধারণ সম্পাদক মামুনূর রশিদ বলেন, প্রেস ক্লাবের পর বাংলাদেশে সাংবাদিকদের প্রথম কোনো বিটভিত্তিক সংগঠন হচ্ছে ক্র্যাব। মূলধারার গণমাধ্যমের ক্রাইম রিপোর্টাররাই এর সদস্য। আজ স্বাধীনতার ৫০ বছরে পুলিশের যে বিবর্তন হয়েছে তাতে ক্রাইম রিপোর্টারদেরও অবদান রয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান, মো. মাজহারুল ইসলাম, জামিল আহমদ, মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহম্মদ তারিক, ডিআইজি খন্দকার লুৎফুল কবির, এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান এবং ক্র্যাব কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় আইজিপি ক্র্যাব নেতাদের ফুল দিয়ে অভিনন্দন জানান। ক্র্যাব নেতারাও আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335