বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা করার প্রয়োজন রয়েছে –সহকারী কমিশনার, ব্রাহ্মণবাড়িয়া

সাজু মিয়া,শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :সহকারী কমিশনার, ব্রাহ্মণবাড়িয়া ও শিবগঞ্জ উপজেলার ধামাহার গ্রামের কৃতি সন্তান ইকরামুল হক নাহিদ বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা করার প্রয়োজন রয়েছে। খেলাধূলা করলে শরীর ও মন ভালো থাকে। বর্তমান যুবকরা খেলাধূলা ছেড়ে দিয়ে মোবাইল ফোনে আসক্ত হচ্ছে আবার কেউ কেউ বিপথে যাচ্ছে। যুব সমাজকে মাদক, মোবাইল ফোনের আসক্ত থেকে ফিরাতে খেলাধূলার কোন বিকল্প নেই। তাই যুবকদেরকে খেলাধূলা করার জন্য উৎসাহ দিতে হবে।
গতকাল শনিবার শিবগঞ্জ উপজেলার ধামাহার গ্রামে মধ্যপাড়া ডে-নাইট ক্রিকেট টুর্নামেন্ট পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। রাবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী, ডে-নাইট ক্রিকেট টুর্নামেন্ট এর সভাপতি সাংবাদিক সাজু মিয়া’র সভাপতিত্বে পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট্য সমাজ সেবক ইকবল সরকার, খলিলুর রহমান, বিশিষ্ট্য ব্যবসায়ী শাহিনুর ইসলাম, প্রাণি চিকিৎসক সুমন, সমাজ সেবক রবিউল ইসলাম, এসকেন্দার শেখ মন্টু, খায়রুল ইসলাম, আমজাত হোসেন, আয়োজন কমিটির মধ্যে সজল, মইনুল ইসলাম, খালেক, জিল্লুর প্রমুখ। খেলায় রিপন এর দল শাফির দলকে ১রানে পরাজিত করে। পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে ট্রফি তুলে দেন

মিয়াশিবগঞ্জে বিউটি পার্ক এন্ড রিসোর্ট

পর্যাটকদের পদচারণায় মুখরিত

বগুড়ার শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামে গড়ে উঠা বিউটি পার্ক এন্ড রিসোর্টে এবার ঈদে প্রাণের মেলা পরিলঙ্খিত হয়েছে। দিন দিন পার্কটি জনপ্রিয়তা লাভ করছে।
ঈদের দিন ও ঈদের ২য় দিনে প্রায় ৩০হাজার পর্যটকদের পদচারণায় মুখরিত হয়েছে এ পার্কটি।
বগুড়া শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তরে শিবগঞ্জ উপজেলার গুজিয়া বন্দরের পার্শ্বে মাঝপাড়া গ্রামে বিউটি পার্ক এন্ড রিসোর্টটি গড়ে উঠেছে।
২০১৯ সালের ডিসেম্বরে পার্কটি চালু হলেও বর্তমানে এ পার্কটির সৌন্দর্য্যে ইতোমধ্যে পর্যটক ও শিশুদের মেধা বিকাশের মাধ্যম হিসাবে আত্মপ্রকাশ করেছে। এ পার্কের মনোরম পরিবেশ, কারুকার্য ও প্রকৃতির সবুজ ছায়াঘেরা পরিবেশে কিছুটা সময়ের জন্য খুঁজে পাওয়া যায় নির্মল আনন্দ।
মাইক্রোবাস, মোটর সাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ প্রায় সকল পরিবহনেই আসা যায় এ পার্কটিতে।
পার্কটিতে শিশুদের বিনোদনের জন্য রয়েছে ট্রেন, মিনি চিড়িয়াখানা, মাছপুকুর, পাড়ারের ঝর্ণা, ডিজে ঝর্ণা ও সুইমিংপুলসহ বিভিন্ন ধরণের রাইড।
ঈদ পুনর্মিলনী, পিকনিক, কনফারেন্স, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলার আয়োজন করা যাবে এ পার্কে।
এবার ঈদ-উল-ফিতরের প্রথম দুইদিনে এ পার্কে প্রায় ৩০হাজার পর্যটকের আনাগোনা লক্ষ করা গিয়েছে। যার অধিকাংশই বগুড়া, জয়পুরহাট, নওগাঁ ও গাইবান্ধা জেলার।
কালাই উপজেলা থেকে ঘুরতে আসা সোহাগ মিয়া বলেন, পার্কে পরিবেশ খুব ভালো । আমি স্ব-পরিবারে এ পার্কে বেড়াতে এসেছি। পার্কের ভেতরের কারুকার্য, চিড়িয়াখানা বিভিন্ন প্রাণি দেখে আমি মুগ্ধ হয়েছি।
শিবগঞ্জ সুলতানপুর গ্রামের আরমান বলেন, প্রচন্ড গরমেও আমি পরিবারসহ এ পার্কে ঘুরতে এসেছি। পার্কের পরিবেশ ভালো হলেও আসা যাওয়ার রাস্তার অবস্থা নাজুক।
পার্কটির প্রতিষ্ঠাতা সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম বলেন, পার্কটির সৌন্দর্য্যে বৃদ্ধি ও স¤প্রসারণের কাজ করে যাচ্ছি। এবারে পার্কে ব্যাপক পর্যটকের আগমন ঘটছে। দুই দিনে প্রায় ৩০হাজার টিকেট বিক্রি হয়েছে। পার্কটি আগত বিনোদন প্রেমীদের মনে জায়গা করে নিতে পারলেই আমার প্রচেষ্টা সফল হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335