শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে ব্রাহ্মণবাড়িয়ার যুবক নিহত!

মইনুল ভূইয়া বিশেষ প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে জহির উদ্দিন রানা নামে ব্রাহ্মণবাড়িয়ার এক যুবক নিহত হয়েছে। জহির উদ্দিনের মৃত্যুর খবরে তার বাড়ি পৌর এলাকার ভাদুঘরে এখন চলছে শোকের মাতম। পরিবারের লোকজন অপেক্ষায় আছেন লাশের।

নিহতর পরিবারের সদস্যরা জানান, প্রায় ১৯ বছর আগে আফ্রিকায় পাড়ি জমান ফরিদ মোল্লার ছেলে জহির উদ্দিন। সেখানকার বেলকম শহরে তিনি নিজ মালিকানাধীন নিত্যপ্রয়োজনীয় দোকান পরিচালনা করতেন। গত মঙ্গলবার রাতে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তার দোকানে ঢুকে এলোপাথারি গুলি করে হত্যা করে। ওইদিন রাতেই পরিচিত প্রবাসীরা জহিরের বাবার কাছে ফোন করে মৃত্যুর খবরটি জানান।

সন্তানের মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়া জহিরুলের পিতা ফরিদ মোল্লা ও মা আছিয়া খাতুন জানান, প্রায় ১০ বছর আগে শেষবারের মতো দেশে এসেছিলেন জহির। তবে জহির একেবারে দেশে চলে আসার প্রস্তুতিও নিচ্ছিল। ঈদের পর এসে তার বিয়ে করারও কথা। তারা সন্তানের লাশ দ্রুত দেশে আনার দাবি জানান।

অসহায়ের পাশে সহায়

ব্রাহ্মণবাড়িয়ায় ২০০ জন অসহায় মানুষকে ঈদ উপহার সামগ্রী দিয়েছে ‘সহায়’ নামের ফেসবুক ভিত্তিক একটি সংগঠন। বৃহস্পতিবার বিকেলে শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে এসব উপহার সামগ্রী অসহায়দের হাতে তুলে দেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. ইকবাল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরি বাপ্পি, সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদা।
“সহায়” সংগঠনের সভাপতি মো. আশরাফ উদ্দিন ইমন ও সাধারণ সম্পাদক জুয়েলুর রহমান জুয়েল জানান, সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো এ সংগঠনের মূল কাজ। এই সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে ২০০ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী দেওয়া হয়েছে। ঈদ সামগ্রী হিসেবে প্রত্যেককে পাঁচ কেজি সাধারন চাউল, এক কেজি খাসার চাউল, এক কেজি তেল, এক কেজি ডাল, দুই প্যাকেট সেমাই, এক কেজি চিনি, দুই কেজি পেয়াজ ও দুই কেজি আলু দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335