শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

নিরাপদ সড়ক নিশ্চিত করতে সচেতনতার বিকল্প নেই – হাইওয়ে এসপি হাবিবুর

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জে দাড়িদহ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠে নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শিক্ষার্থীদের নিরাপত্তায় জনসচেতনতার বৃদ্ধির লক্ষ্যে তিন বিদ্যালয়ের সমন্বয়ে ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই শীর্ষক শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২০ মার্চ ( সোমবার) দুপুরে নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বগুড়া রিজিওনের হাইওয়ে পুলিশ সুপার হাবিবুর রহমান। তিনি বলেন, নিরাপদ সড়কের আন্দোলন বহু দিনের। আমরা সকলেই দুর্ঘটনা মুক্ত নিরাপদ একটি সড়ক চাই। আর নিরাপদ সড়ক পেতে হলে আমাদের প্রত্যককে সচেতন হতে হবে। এ ব্যাপারে শিক্ষার্থীরা কার্যকর ভূমিকা রাখতে পারে।
প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নিসচার উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। তিনি তার বক্তব্যে বলেন, সড়কে শৃঙ্খলা ফিরে আনতে হলে চালক ও যাত্রীসহ সকলকে নৈতিকতার সাথে তাঁদের দায়িত্ব পালন করতে হবে। সেই সাথে নিজেস্ব সেফটির বিষয়টি খেয়াল করতে হবে। এ ক্ষেত্রে স্কুল শিক্ষার্থীরা তাঁদের সহপাঠি,বাবা-মা ও আত্মীয় সজনদেরকে সচেতন করতে পারে।

নিসচার সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি’র সঞ্চালনায় বরেণ্য অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ – সোনাতলা) সার্কেল তানভীর হাসান।

স্বাগত বক্তব্য রাখেন নিসচা বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোবিন্দগঞ্জ হাইওয়ে ওসি আমিনুর ইসলাম, ময়দানহাট্টা ইউনিয়নের চেয়ারম্যান আবু জাফর মন্ডল, দাড়িদহ বালিকা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মাহবুব আলম মানিক, প্রধান শিক্ষক শামসুল ইসলাম, বিমল কুমার রায়, দাড়িদহ আমেনীয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আলমগীর হোসেন।
এসময় উপস্থিত ছিলেন নিসচা বগুড়া জেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সড়ক দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আসাদুল্লাহ, নিরব, আমিনুর ইসলাম মুসফিক, সামছুর রহমান, সেলিম প্রমূখ। পরে তিন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335