বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

আখাউড়ায় বাড়ি রক্ষার আবেদন ব্যাংক কর্মকর্তার

মইনুল ভূইয়া  বিশেষ প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নিজ বাড়ি রক্ষা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন এ বি এ মারুফ ভূইয়া নামে এক ব্যাংক কর্মকর্তা। ঢাকায় সিটি ব্যাংকে কর্মরত মারুফ ভূইয়া রবিবার দুপুরে করা সংবাদ সম্মেলনে এ বিষয়ে সংশ্লিষ্টদের দ্রুত সুদৃষ্টি কামনা করেছেন। অন্যথায় পরিবার নিয়ে শঙ্কার কথাও জানিয়েছেন তিনি। মারুফ ভূইয়া প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূইয়ার ছেলে।
পৌর এলাকার বড় বাজারে নিজ মালিকানাধীন জায়গায় করা সংবাদ সম্মেলনে মারুফ ভূইয়া জানান, তার বাবা ১৯৮০ সালে ১৮ শতক জায়গা কিনলে সেখানে তারা বসবাস করছেন। তবে বিএস জরিপে ভুলবশত তাদের নামে ১৪.৮৭ শতাংশ জমি লিপিবদ্ধ হয়।
মারুফ ভূইয়া অভিযোগ করেন, এ সুযোগে পাশের জায়গার মালিক হারুণ মিয়াসহ অন্যান্য গত ৪ মার্চ জোরপূর্বক তাদের সীমানার ভেতরে খুঁটি দেন। একটি টয়লেট ভেঙ্গে ফেলার পাশাপাশি বেশ কিছু গাছ কেটে ফেলেন। প্রভাব দেখিয়ে এ কাজটি করে তারা নানাভাবে হুমকিও দেন। তার ছোট ভাই আশরাফুল ইসলাম ভূইয়া মিঠুর কোনো কথাই শুনেননি দখল করতে আসা লোকজন। এ অবস্থায় তাদের পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় আছেন। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হলে পুলিশ এসে তদন্ত করে যান বলেও তিনি জানান।
সংবাদ সম্মেলনে মারুফ ভূইয়ার বৃদ্ধা মা ও ছোট ভাই উপস্থিত ছিলেন। এ সময় তারাও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং এ নিয়ে নিজেদের শঙ্কার কথা জানান। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন দ্রুত ব্যবস্থা নেন সে দাবিও জানান তারা।
তবে হারুণ মিয়া এ অভিযোগ অস্বীকার করেছেন। সাংবাদিকদেরকে তিনি জানান, সীমানা নির্ধারণের সময় মারুফ ভূইয়ার ভাই উপস্থিত ছিলেন। তাদের পক্ষ থেকে একজন আমীন আনার কথা থাকলেও আনেননি। ফলে মারুফের ভাইয়ের সামনে অন্য আমীনের মাধ্যমে সীমানা নির্ধারণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335