বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

আন্তর্জাতিক নারী দিবস ২০২৩: পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার বিষয়ক সংলাপ প্রকাশিত

নাজমুল হাসানঃ আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে ১৩ মার্চ সোমবার জাতীয় পর্যায়ে বাংলাদেশ উদ্ভাবন ও প্রযুক্তিতে জেন্ডার সমতা ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার শীর্ষক সংলাপের আয়োজন করা হয় ছায়ানট অডিটরিয়ামে। ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় খ্রিস্টান এইড, নাগরিক উদ্যোগ, ওয়েভ ফাউন্ডেশন, ব্লাস্ট ও বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এ অনুষ্ঠানটির আয়োজন করে। অনুষ্ঠানটির প্রতিপাদ্য বিষয় ছিল বাংলাদেশ উদ্ভাবন ও প্রযুক্তিতে জেন্ডার সমতা ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে গ্লোরিয়া ঝর্ণা সরকার (এমপি) তার বক্তব্যে উল্লেখ করেন যে, ডিজিটাল বাংলাদেশ এবং জেন্ডার সমতাকে মাথায় রেখে সরকার এর অনেক উদ্যোগ রয়েছে। তার সাথে তিনি নিজের উঠে আসাকেও তুলে ধরেন। তিনি নিজেও একটি দুর্গম এলাকা থেকে উঠে এসেছেন বাংলাদেশের প্রথম খ্রিস্টান নারী এমপি হিসেবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি বিজিএমএ এর প্রেসিডেন্ট ফারুক হাসান তার বক্তব্যে গুরুত্ব দিয়েছেন আরএমজি সেক্টরে নারীর ক্ষমতায়ন এবং অগ্রসরকে। তার বিশ্বাস নারীরা নিজেদের জন্য কিছু করার প্রেরণা পেয়েছে এই আরএমজি সেক্টর থেকেই।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে লায়লা জেসমিন বানু তার বক্তব্যে আনন্দ প্রকাশ করেন। তিনি আশা ব্যক্ত করেন সামনের দিনগুলোতে পিছিয়ে পড়া নারীদের জন্য উপযুক্ত সাহায্য এবং সুষ্ঠু বরাদ্দ আরও সহজলভ্য হবে যাতে করে আরো নারী এগিয়ে আসতে পারে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সালেহা পারভীন (পিপিএম) অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স, সারা হোসেন, সিনিয়র এডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট, সালেহ আহমেদ, নির্বাহী পরিচালক বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এবং জাকির হোসেন, প্রধান নির্বাহী নাগরিক উদ্যোগ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন খ্রিস্টান এইডের কান্ট্রি ডিরেক্টর পঙ্কজ কুমার এবং সমাপনী বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী বাংলাদেশ সুপ্রিম কোর্ট। এছাড়াও পিছিয়ে পড়া জনগোষ্ঠী, জাতীয় আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335