বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

তিন বছর পর চালু সোনামসজিদ ইমিগ্রেশন

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ তিন বছর বন্ধ থাকার পর চালু হলো চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ-মোহদিপুর স্থলবন্দরের ইমিগ্রেশনের কার্যক্রম।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার এ ইমিগ্রেশনের কার্যক্রম উদ্বোধন করেন। এর ফলে আজ থেকেই সোনামসজিদ-মোহদিপুর স্থলবন্দরের ইমিগ্রেশন দিয়ে আসা যাওয়া করতে পারবেন পাসপোর্টধারী যাত্রীরা।

উদ্বোধনকালে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াহেদ বলেন, গত ১২ মার্চ চালু হওয়ার কথা ছিল সোনামসজিদ-মোহদিপুর স্থলবন্দরের ইমিগ্রেশন। তবে কিছু কাগজপত্রের জটিলতায় তা হয়নি। ফলে আজ দুপুরে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার এ ইমিগ্রেশনের কার্যক্রম উদ্বোধন করলেন। এখন আমি ২৫ জন ব্যবসায়ীকে নিয়ে এই ইমিগ্রেশন দিয়ে ভারতে যাচ্ছি।

মেসবাউল হক, বায়োজিতসহ কয়েকজন পাসপোর্টধারী যাত্রী জানান, তারা সোনামসজিদ স্থলবন্দর দিয়ে গমসহ বিভিন্ন পণ্য আমদানি করেন। তাই মাঝেমধ্যেই ব্যবসায়িক কাজে তাদের ভারতে যেতে হয়। কিন্তু সোনামসজিদ-মোহদিপুর স্থলবন্দরের ইমিগ্রেশন বন্ধ থাকায় তাদের বেনাপোল দিয়ে যেতে হত। এতে অনেক ভোগান্তি পোহাতে হতো। টাকাও বেশি খরচ হতো। আজ থেকে এই ইমিগ্রেশন দিয়ে ভারতে যেতে পারায় ভোগান্তি কমলো।

এর আগে ২০২০ সালের ১৫ মার্চ করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ করা হয়েছিল।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335