শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

পর্যটকদের জন্য ‘ঢাকা টুরিস্ট গাইড ম্যাপ’ প্রকাশ করলো ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকা শহরের পর্যটন শিল্পকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে সহজে উপস্থাপন করতে ‘টুরিস্ট গাইড ম্যাপ’ সংকলন ও প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (১৩ মার্চ) দুপুরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে করপোরেশনের প্রকৌশল বিভাগের সাপ্তাহিক নিয়মিত বৈঠকে এ ম্যাপ প্রকাশ করা হয়।

এসময় মেয়র বলেন, ঢাকায় অনেক পর্যটক বিশেষত বিদেশি পর্যটকরা আসেন। কিন্তু তারা কোথায় যাবেন, কী পরিদর্শন করবেন, কীভাবে সেসব জায়গা বা স্থাপনায় যাতায়াত করা যাবে, সে সম্পর্কে তাদের অনেকের ধারণা খুব কম। ঢাকার বিমান-রেল-সড়ক অন্তর্জাল কোথায় কোথায় অবস্থিত ইত্যাদি বিষয়কে সন্নিবেশ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ টুরিস্ট গাইড ম্যাপ সংকলন ও প্রকাশ করেছে। সবাই যেন সহজে বুঝতে ও ব্যবহার করতে পারেন, সেভাবেই আমরা এটা তৈরি করেছি। এ গাইড ম্যাপের সাহায্যে পর্যটকরা ঢাকার সবকিছু এক নজরে সহজে বুঝতে পারবেন।

ঢাকার পর্যটন শিল্পকে বিদেশি পর্যটকদের কাছে সহজে উপস্থাপনে এ উদ্যোগ নতুন মাত্রা যোগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন শেখ তাপস।

তিনি বলেন, ঢাকাকেন্দ্রিক পর্যটন শিল্পকে উৎসাহিত ও আকর্ষণ করার লক্ষ্যে সারাবিশ্বের ন্যায় ইংরেজি ভাষায় আমরা এ টুরিস্ট গাইড ম্যাপ প্রকাশ করেছি। আমরা চাই, বহুজাতিক কোম্পানি পরিচালিত হোটেলসহ পর্যটন সংশ্লিষ্ট সবাই এ গাইড ম্যাপ ব্যবহার করবেন। আমরা আশাবাদী, এ গাইড ম্যাপের সাহায্যে ঢাকাকেন্দ্রিক পর্যটন শিল্পের বহুমাত্রিক বিকাশ ঘটবে।

বৈঠকে অন্যদের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলামসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335