শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

নাশকতা ঠেকাতে ব্যর্থ হয়ে বিরোধীপক্ষকে দোষারোপ করছে সরকার: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে দুই ভবনে বিস্ফোরণ প্রসঙ্গে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘সরকারি দলের পক্ষ থেকে বলা হচ্ছে বিরোধীপক্ষ আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতা করছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা প্রশ্ন হলো যদি নাশকতা হয়েই থাকে তাহলে সরকার তা ঠেকাতে পুরোপুরি ব্যর্থ। যারা নাশকতা ঠেকাতে ব্যর্থ হয়েছে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?। দেশের মানুষকে রক্ষা করতে না পারলে রাষ্ট্র তো শোক প্রকাশ করতে পারতো, স্বজনহারাদের সহানুভূতি জানানো যেতো। এখন ব্যর্থতা ঘোচাতে অপরকে দোষারোপ করা হচ্ছে।’

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে ‘আন্তর্জাতিক নারী দিবস’ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় মহিলা পার্টি।

রাজধানীর গুলিস্তানে দুই ভবনে বিস্ফোরণের ঘটনায় রাষ্ট্রীয় শোক প্রকাশ না করায় ক্ষোভপ্রকাশ করে জিএম কাদের বলেন, ‘গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা নিয়ে একে অপরের বিরুদ্ধে দোষারোপের রাজনীতি শুরু করছে। দুর্ঘটনা ঘটলেই একে-অপরকে দোষারোপ। স্বজনহারাদের সহানুভূতি না জানিয়ে দেশে ফুর্তি চলছে। একদিকে আহাজারি, অন্যদিকে ফুর্তি।’

জিএম কাদের বলেন, আমরা নিহতদের যথাযথ ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিতে দাবি জানাচ্ছি। যারা ভয়াবহ দুর্ঘটনার জন্য দায়ী তাদের চিহ্নিত করা হচ্ছে না। যাদের ব্যর্থতা, অবহেলা, দায়িত্বহীনতা এমন অবস্থা সৃষ্টি হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। একটি দুর্ঘটনা ঘটলে তা থেকে শিক্ষা নিতে হয়, যাতে এমন আর না ঘটে।

এসব ঘটনা নিয়ে তদন্ত কমিটি গঠন করা হলেও প্রতিবেদন কেউ জানেন না জানিতে তিনি বলেন, তদন্ত কমিটি কী সুপারিশ করলো কেউ জানেন না। কে দায়ী বা দায়ীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা কেউ জানতে পারেন না। এখন সব কিছুতেই গলদ। ভবন তৈরি হয় বিল্ডিং কোড মানা হয় না, গ্যাসের লাইন বৈধ না অবৈধ তার ঠিক নেই। এগুলো দেখাশোনার দায়িত্বে যাদের তাদের খোঁজ নেই। এত বড় দুর্ঘটনা ঘটছে কিন্তু কারণ উদঘটন করা সম্ভব হচ্ছে না। এর চেয়ে বড় ব্যর্থতা আর হতে পারে না।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335