বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার শেরপুর উপজেলায় আনিছুর রহমান নামে এক কীটনাশক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন শেরপুরের চণ্ডেশ্বর গ্রামের তছলিম উদ্দিন তছু। আর যাবজ্জীবনপ্রাপ্ত দুজন হলেন- চণ্ডেশ্বর গ্রামে ফারুক ও টুনিপাড়া গ্রামের আব্দুল আলিম।

নিহত আনিছুর রহমান চণ্ডেশ্বর গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে ছিলেন। ২০১৭ সালের ১২ জুন দুপুরে দোকানের ভেতরে চাকু দিয়ে কুপিয়ে ও স্টাম্প দিয়ে পিটিয়ে আনিছুরকে আহত করা হয়। ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। ওই দিন নিহতের মা আনোয়ারা বেওয়া বাদী হয়ে থানায় মামলা করেন।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট নাছিমুল করিম হলি  বলেন, আসামিদের সঙ্গে আনিছুরের দীর্ঘদিনের পারিবারিক শত্রুতা ছিল। এর ধারাবাহিকতায় ধানের জমিতে হাঁস যাওয়াকে কেন্দ্র করে গণ্ডগোল বাঁধে। সেটি নিয়ে বিচার-সালিশও বসে। কিন্তু মীমাংসা হয়নি। এরই জের ধরে আনিছুরকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনায় আসামিদের গ্রেফতারের পর ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন। পরবর্তীতে ২০২২ সালের ৩১ জুলাই চার্জশিট দেয় পুলিশ।

এপিপি নাছিমুল করিম আরও বলেন, দীর্ঘ শুনানি শেষে আসামি তছলিমকে মৃত্যুদণ্ড দেন বিচারক। ফারুক ও আব্দুল আলীমকে যাবজ্জীবন সাজা দেয়া হয়। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানাও করেন আদালত। রায় ঘোষণার সময় তিনজনেই এজলাসে ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335