শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রী নির্যাতনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলে এক ছাত্রীকে মানসিক নির্যাতনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর  বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খানকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা হলের আবাসিক শিক্ষক ড. মনিকৃষ্ণ মহন্ত এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. সাইকা কবীর নীতু।

ছাত্র উপদেষ্টা বলেন, ‌‘অভিযোগের ভিত্তিতে আমরা দুই পক্ষের সঙ্গে কথা বলেছি। আপাতত তাদের দুজনকে দুটি ব্লকে রাখার জন্য হল প্রাধ্যক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তের রিপোর্ট হাতে আসলে সেটা আমরা শৃঙ্খলা কমিটির কাছে পাঠাবো। তদন্ত প্রতিবেদনে নির্যাতনের সত্যতা বেরিয়ে আসলে জড়িতদের বিরুদ্ধে কঠর ব্যবস্থা নেওয়া হবে।’

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলের সমাজকর্ম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে সাতদিন ধরে মানসিক নির্যাতন করার অভিযোগ উঠেছে একই হলের দোলন নামের এক সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে।

জানা গেছে, মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) নির্যাতন সইতে না পেরে ভুক্তভোগী ছাত্রী অজ্ঞান হয়ে পড়েন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335