শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

বইমেলায় ৪৭ কোটি টাকার বই বিক্রি

নিজস্ব প্রতিবেদক: পর্দা নেমেছে অমর অমর একুশে বইমেলার। এবারের মেলায় প্রায় ৪৭ কোটি টাকার বই বিক্রি হয়েছে বলে জানিয়েছেন ‘অমর একুশে বইমেলা ২০২৩’ এর সদস্যসচিব ডা. কে এম মুজাহিদুল ইসলাম।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, এবারের বইমেলায় বাংলা একাডেমিসহ সব প্রতিষ্ঠানের বই ২৫ শতাংশ কমিশনে বিক্রি হয়েছে। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলা একাডেমির এক কোটি ২৪ লাখ টাকার বই বিক্রি হয়েছে।

বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ৷ শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

এসময় কে এম খালিদ বলেন, বইমেলা কেবল বই বিক্রির জায়গা নয়। দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার প্রাণের মেলা অমর একুশে বইমেলা ২০২৩ সবার অংশগ্রহণে সফল হয়েছে।

কবি মুহম্মদ নূরুল হুদা বলেন, কোভিড মহামারিপরবর্তীকালে অমর একুশে বইমেলা ২০২৩ আয়োজন সত্যি আমাদের জন্য বড় একটি সফলতা। বিন্যাস ও আঙ্গিকগত দিক দিয়ে এবারের বইমেলা সবার কাছে প্রশংসিত হয়েছে।

কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেন, বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা আমাদের জাতীয় জীবনে বড় একটি দিগন্ত। বই পাঠের মাধ্যমে নতুন তরুণদের মধ্যে মানবিক দর্শন জাগ্রত হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানে ক্যারোলিন রাইট এবং জসিম মল্লিককে ‘সৈয়দ ওয়ালীউল্লাহ্ সাহিত্য পুরস্কার ২০২২’ এবং কবি মোহাম্মদ রফিককে ‘কবি জসীমউদ্দীন সাহিত্য পুরস্কার ২০২৩’ প্রদান করা হয়। এছাড়াও গুণীজন স্মৃতি পুরস্কার ২০২৩ প্রদান করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335