শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

ফাঁকা নাগরিক সনদপত্রে স্বাক্ষর করতে পারবেন না ইউপি চেয়ারম্যানরা

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা জেলার সদর উপজেলার কুশখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফার একটি অপূরণকৃত নাগরিক সনদপত্র স্বাক্ষর করেন। এ কারণে তাকে সতর্ক করার পর দেশের অন্য ইউপি চেয়ারম্যানদের এ কাজ না করতে নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ থেকে দেশের সব জেলা প্রশাসককে এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, সাতক্ষীরা জেলার সদর উপজেলার কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফার গত ১৬ জুন একটি অপূরণকৃত নাগরিক সনদপত্র স্বাক্ষর করেন। এ অভিযোগে তাকে ১৯ জুলাই এ বিভাগ থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তার প্রেক্ষিতে তিনি জবাব প্রেরণ করেন এবং নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

‘উপজেলা নির্বাহী অফিসারের পাঠানো প্রতিবেদন থেকে জানা যায়, বর্ণিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অপূরণকৃত নাগরিক সনদপত্র স্বাক্ষর করে জারি করার অভিযোগে এর আগে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে সতর্ক করা হলে তারপর থেকে আর কোনো অপূরণকৃত নাগরিক সনদ বা প্রত্যয়নপত্রে স্বাক্ষর করেননি। কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফার ভবিষ্যতে সরকারি দায়িত্ব পালনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন এবং বিধি-বিধান অনুসরণের নির্দেশনা প্রদান করে এ বিভাগ থেকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে।’

এতে আরও বলা হয়, এ অবস্থায় সাতক্ষীরা জেলার সদর উপজেলার কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফারের মতো কোনো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অপূরণ করা নাগরিক সনদপত্র স্বাক্ষর করে যেন জারি না করেন, সে বিষয়ে তার জেলাধীন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশনা দেওয়ার জন্য নির্দেশক্রমে সবিনয়ে অনুরোধ করা হলো।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335