শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

যমুনায় বালু উত্তোলন নিয়ে সংঘর্ষ, ইউপি সদস্যসহ আহত ৬

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জের যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে স্থানীয় ইউপি সদস্যসহ ছয়জন আহত হয়েছেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার এনায়েতপুরের বেতিল বাজারে এ সংঘর্ষ ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের ৯ জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, মাস খানেক ধরে বেলকুচি উপজেলার বড়ধুল ইউনিয়নের যমুনা নদীর বেলীর চরে অবৈধভাবে বালু উত্তোলন করছে মান্নান ফকির গ্রুপের লোকজন। এ নিয়ে ইউপি সদস্য লাল মিয়ার পক্ষের লোকজনের সঙ্গে দ্বন্দ্ব চলে আসছিল।

রোববার সন্ধ্যায় লাল মিয়ার সঙ্গে মান্নান ফকির গ্রুপের পিচ্চি হাফিজের সঙ্গে ঝগড়া হয়। পিচ্চি হাফিজের লোকজন লাল মিয়ার লোকজনকে মারধর করে। এক পর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে লাল মিয়া ও সোহানসহ ছয়জন আহত হন।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ইউপি সদস্য লাল মিয়া  বলেন, ‘বালু ব্যবসা নিয়ে যুবলীগ নেতা পিচ্চি হাফিজের সঙ্গে প্রথমে তর্ক-বিতর্ক হয়। পরে মান্নান ফকিরের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে এসে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়।’

তবে মান্নান ফকির বলেন, ‘আমি অকশনে বালু কিনে বিক্রি করছি। শুনেছি বেতিল বাজারে লাল মিয়া আমাকে গালিগালাজ করেছে। এ সময় কতিপয় কিছু ভ্যানচালকরা প্রতিবাদ করেছে।’

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান  বলেন, দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335