বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

ফুলপরী বেগম রোকেয়া-সুফিয়া কামালদের উত্তরসূরি: সাদ্দাম

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগ নেত্রীর হাতে র‍্যাগিংয়ের শিকার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রথম বর্ষের শিক্ষার্থী ফুলপরীকে বেগম রোকেয়া ও সুফিয়া কামালের যোগ্য উত্তরসূরি হিসেবে আখ্যা দিয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ক্যাম্পাসে র‍্যাগিং ও যৌন নিপীড়নবিরোধী সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধনকালে তিনি ফুলপরীকে এ আখ্যা দেন।

সাদ্দাম হোসেন বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে একটি নির্মম দুর্ঘটনা ঘটেছে। এটি বাংলাদেশের ছাত্রসমাজের হৃদয় ছুঁয়ে গেছে। এ ঘটনা শুনে আমরা বেদনায় সিক্ত হয়েছি। ফুলপরী প্রথম বর্ষের শিক্ষার্থী। পাবনা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে যখন গিয়েছে সে সাহসিকতার পরিচয় দিয়েছে। ন্যায়বিচারের জন্য লড়াই করার যে অদম্য স্পৃহা দেখিয়েছে আমরা মনে করি ফুলপরী বেগম রোকেয়া ও সুফিয়া কামালের সত্যিকারের উত্তরসূরি।

তিনি বলেন, বুলেট, বোমা মোকাবিলা করে একজন নারী বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে পারেন। যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে পারেন। জাতির পিতার হত্যাকারীদের বিচার নিশ্চিত করতে পারেন। দেশের মানুষের জন্য অসাধারণ রাজনৈতিক-অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে পারেন। বাংলাদেশের একজন মেয়ে সব সামাজিক রক্ষণশীলতা, ধর্মীয় গোঁড়ামি, দায়সারা রাজনৈতিক বক্তব্যকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লড়াই করতে জানে, প্রতিবাদ করতে জানে।

ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা মনে করি, ফুলপরী বাংলাদেশ ছাত্রলীগের প্রতিবাদের নাম, ফুলপরী ন্যায়বিচারের প্রতীকের নাম। আজকে যে র‍্যাগিং ও যৌন নিপীড়নবিরোধী আন্দোলনের সূচনা হয়েছে তার প্রতীকের নাম ফুলপরী। তাকে অভিবাদন ও স্যালুট জানাই।

সাদ্দাম বলেন, নিপীড়ক যেই হোক, যে দলেরই হোক- আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমাদের ইস্পাতদৃঢ় ন্যায়বিচারের লড়াইয়ের সামনে সব দম্ভ ভেঙে যাবে, সব প্রশাসনিক অসারতা ভেঙে যাবে। আমরা বাংলাদেশে ন্যায়বিচার নিশ্চিত করবো।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও আশপাশের কয়েকটি কলেজের ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335