বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

নাম-ঠিকানা পরিবর্তন করে যেভাবে পালিয়ে থাকতেন যাবজ্জীবন আসামি

নিজস্ব প্রতিবেদক: মো. রনি ওরফে রাশেদ মাহমুদ ওরফে রনি (৩৫)। পেশাদার মাদক চক্রের সদস্য। শুধু তাই নয়, চেক জালিয়াতি, দস্যুতা, অবৈধভাবে এনআইডি পরিবর্তনসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। রনি বেশ কয়েকটি মামলার আসামি। সবশেষ এসব মামলায় বিচার শেষে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

এরপর থেকেই গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যান তিনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্নভাবে নিজেকে রাখেন লুকিয়ে। এজন্য বার বার নিজের নাম, বাবা-মায়ের নাম ও ঠিকানা পরিবর্তন করে পলিয়ে বেড়ান। এভাবে ছদ্মবেশ ধরে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন তিনি।

সবশেষ কেরানীগঞ্জে অভিযান চালিয়ে রনিকে গ্রেফতার করে র‌্যাব। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক এএসপি মো. ফজলুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১১ সালের ১১ এপ্রিল সবুজবাগ থানায় করা মাদক মামলা এবং ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর যাত্রাবাড়ী থানার মাদক মামলার আসামি রনি। এই দুটি মামলার সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও তথ্যপ্রমাণসহ দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রনিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে আত্মগোপনে ছিলেন তিনি।

এএসপি মো. ফজলুল হক বলেন, গ্রেফতার রনি একজন পেশাদার মাদক চক্রের সদস্য। তার বিরুদ্ধে চেক জালিয়াতি, দস্যুতা ও মাদকের চারটি মামলাসহ মোট ছয়টি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে সীমান্তসহ দেশের বিভিন্ন জেলা থেকে ফেনসিডিল ঢাকায় এনে মাদক কারবার করে আসছিলেন।

এর আগে রনি ১৬ মাস জেল খেটেছেন বলে জানায় র‌্যাব। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদক কারবার চালিয়ে যেতেন।

র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক বলেন, খালুর কাছে থেকে বড় হন রনি। এজন্য মামলাতে মা-বাবার নামের পরিবর্তে খালা-খালুর নাম দিয়েছিলেন। এছাড়া ২০২৩ সালে দস্যুতা মামলায় নিজের বাবার নাম ও ঠিকানা পরিবর্তন করে দেন। ২০০৭ সালে এনআইডি করেন তিনি। পরবর্তীতে ২০১৩ সালে নিজেকে আত্মগোপনে রেখে মাদক কারবার করার জন্য এনআইডি পরিবর্তন করতে চেয়েছিলেন, কিন্তু কর্তৃপক্ষ সেটা ব্লক করে দেয়।

ফজলুল হক বলেন, রনি যখনই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়েন, তখনই একটা ভুল নাম ও ঠিকানা দিয়ে দেন। ফলে তার প্রকৃত মামলা কয়টি তা জানা যায়নি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335