শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন

ফ্লাই দুবাইয়ে হার্ট অ্যাটাকে বাংলাদেশি যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: দুবাই থেকে ঢাকাগামী একটি ফ্লাইটে হৃদরোগে আক্রান্ত হয়ে শাব শেখ (মৃত্যু সনদ অনুযায়ী) নামের এক বাংলাদেশি যাত্রী মারা গেছেন। শনিবার (১৯ ফেব্রুয়ারি) ‘ফ্লাই দুবাই’ এয়ারলাইন্সের এফজেড ৫২৩ ফ্লাইটে এ ঘটনা ঘটে।

খালিজ টাইমসকে দেওয়া এক বিবৃতিতে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের মুখপাত্র বলেন, পথিমধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া শাব শেখের (৫৯) পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তার অসুস্থার কথা শুনে আমরা ফ্লাইটটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে অবতরণ করাই। কিন্ত গুরুতর অসুস্থ ওই যাত্রীকে বাঁচানো সম্ভব হয়নি।

ফ্লাই দুবাইয়ের মুখপাত্র আরও বলেন, আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও যাত্রীর পরিাবরের সঙ্গে যোগাযোগ করেছি। আমাদের একটি দল এ বিষয়ে সর্বোচ্চ সহায়তা সরবরাহ করছে।

পাকিস্তানি গণমাধ্যমগুলো জানায়, ফ্লাই দুবাইয়ের এক বাংলাদেশি যাত্রী হার্ট অ্যাটাকে মারা গেছেন। শনিবার জরুরি অবতরণের পর স্বাস্থ্য পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করা হয়।

আন্তর্জাতিক এয়ারলাইন্সটির এফজেড ৫২৩ ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত চলাচল করে। এটির পরিচালনায় রয়েছে চেক-রিপাবলিক ভিত্তিক এয়ারলাইন্স কোম্পানি ‘স্মার্ট উইংস’।

চলতি মাসের শুরুর দিকে সিডনি থেকে দুবাই যাওয়ার পথে মেডিক্যাল ইমারজেন্সির কারণে এমিরেটসের একটি ফ্লাইট অস্ট্রেলিয়ার পার্থে অবতরণ করে। অন্য একটি ঘটনায়, মিড এয়ার মেডিকেল ইমার্জেন্সি দেখা দেওয়ায় একই এয়ারলাইন্সের ব্রাসেলগামী একটি ফ্লাইট ইরাকি শহর ইরবিলে অবতরণ করে।

২০২২ সালের অক্টোবরে ফ্লাইদুবাই চেক-রিপাবলিক ভিত্তিক এয়ারলাইন্স স্মার্ট উইংসের সঙ্গে একটি চুক্তি সই করে। চুক্তি আওতায় বাংলাদেশের চট্টগ্রাম, ঢাকা, শ্রীলঙ্কার কলম্বো ও পাকিস্তানের করাচি, মুলতান, মাস্কাট ও শিয়ালকোটসহ নির্বাচিত রুটে ফ্লাইট পরিচালনার জন্য স্মার্ট উইংসকে চারটি অত্যাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ইজারা দেয় ফ্লাই দুবাই।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335