বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ধামইরহাটে এইচএসসি’র ফলাফলে মহিলা ডিগ্রী কলেজে শতভাগ পাশ খুলনার দাকোপ ঘুরে এলেন বেলজিয়ামের রানি ধামইরহাটে জমকালো আয়োজনে ধামইরহাট প্রিমিয়ার লীগের ট্রফি উন্মোচন শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক তুরস্কের ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় উদ্ধার অভিযানে অংশ নেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্ধারকারী দল ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন বিচারপ্রার্থীদের শুনানিতেই মিলছে জামিন, হচ্ছে নিষ্পত্তি এবারও সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: দীপু মনি ৪০ হাজার ইভিএমে ত্রুটি পেয়েছে ইসি আইন ব্যবসা আর চকবাজারের ব্যবসা কি এক, প্রশ্ন হাইকোর্টের

ঢাবি ও অধিভুক্ত কলেজের ১০৯ শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও এর অধিভুক্ত কলেজের ১০৯ শিক্ষার্থীকে স্থায়ী, সাময়িক ও বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে স্থায়ী বহিষ্কার হয়েছেন একজন। অন্য ১০৮ জনকে বিভিন্ন মেয়াদে ও সাময়িক বহিষ্কার করা হয়।

স্থায়ী বহিষ্কার হওয়া জীম নাজমুল বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। ইভটিজিংয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।

অন্যদিকে বিভিন্ন মেয়াদে ও সাময়িক বহিষ্কার ১০৮ জনের বিরুদ্ধে পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগ রয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী  এ তথ্য জানান।

প্রক্টর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজের ১০৯ জন শিক্ষার্থীকে স্থায়ী, সাময়িক ও বিভিন্ন মেয়াদে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের মধ্যে ইভটিজিংয়ের দায়ে সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী জীম নাজমুলকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

শৃঙ্খলা কমিটির সভায় ৪৭টি এজেন্ডা ছিল বলে জানান অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, ‘পরীক্ষার হলে অসদুপায় অবলম্বন, কর্তব্যরত শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ, জালিয়াতি, মাদকসেবন ও ইভটিজিংয়ের অভিযোগগুলোর ওপর গুরুত্ব দিয়ে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। আরও কয়েকটি বিষয়ে অধিক তদন্ত ও প্রমাণ সাপেক্ষে সামনের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।’

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335