শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

মেট্রোরেল: পল্লবী স্টেশনের যাত্রীদের চকলেট-গোলাপ দিয়ে বরণ

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল সেবায় বুধবার (২৫ জানুয়ারি) থেকে মিরপুরের পল্লবী স্টেশনও যুক্ত হয়েছে। পল্লবী থানা ছাত্রলীগের পক্ষ থেকে যাত্রীদের গোলাপ, চকলেট দিয়ে সরকারের শুভেচ্ছা বার্তা জানানো হচ্ছে।

পল্লবী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারিদ আহম্মেদ চৌধুরী আবিরের নেতৃত্বে বুধবার (২৫ জানুয়ারি) সকালে থেকে এ কার্যক্রম চলমান। আজ মেট্রোরেল চলবে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা। এসময় চকলেট ও গোলাপ দেওয়া চলমান থাকবে।

আবির  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা পল্লবীবাসীর জন্য মেট্রোরেল স্টেশন খুলে দিয়েছেন। এটা পল্লবীবাসীর জন্য খুশির খবর। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে গোলাপ, চকলেট দিয়ে যাত্রীদের শুভেচ্ছা জানাচ্ছি। যতক্ষণ মেট্রোরেল চলবে ততক্ষণ আমাদের এ কর্মসূচি চলমান থাকবে।’

বুধবার মেট্রোরেলের চলাচলের সময়েরও পরিবর্তন হয়েছে। এর মধ্যদিয়ে মিরপুরের যাত্রীদের নতুন একটি চলাচলের পথ উন্মুক্ত হলো। মেট্রোরেলের মাধ্যমে তারা এখন অনায়াসে উত্তরা ও আগারগাঁও যেতে পারবেন।

গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করতো। তবে, এ শিডিউলকে আরও ৩০ মিনিট পেছানো হয়েছে। অর্থাৎ আজ থেকে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। এছাড়া যাত্রীদের টিকিট কাটার সুবিধার্থে সকাল ৮টা থেকে মেট্রোরেলের গেট খোলা হবে। সর্বশেষ যাত্রীরা ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

এ বিষয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, ‘আজ ২৫ জানুয়ারি থেকে মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হচ্ছে। ওইদিন থেকে তিনটি স্টেশনে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচল করবে। তবে, টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হবে সকাল ৮টা থেকে। ট্রেনগুলো আগের মতোই দশ মিনিট পরপর চলাচল করবে। উত্তরা উত্তর (দিয়াবাড়ী) স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা, আগারগাঁও থেকে পল্লবী, পল্লবী থেকে আগারগাঁও স্টেশনে যাতায়াতের ভাড়া ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335