শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

পাঠ্যবইয়ে ভুল আজ মন্ত্রণালয়ের পদক্ষেপ জানাবেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: নতুন শিক্ষাক্রমে পাঠ্যবইয়ের ভুল-ভ্রান্তি, তথ্য বিকৃতি, সংশোধনী ও এসব বিষয়ে মন্ত্রণালয়ের পদক্ষেপ নিয়ে মঙ্গলবার (২৪ জানুয়ারি) সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ (২৪ জানুয়ারি) দুপুর ১টায় রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে নতুন শিক্ষাক্রমের বিষয়ে প্রেস কনফারেন্স করবেন শিক্ষামন্ত্রী।

এর আগে সোমবার রাজধানীর আন্তর্জাাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে প্রাথমিক স্তরের শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি উল্লেখিত বিষয়ে কথা বলেন।

তিনি উত্থাপিত সমালোচনা এবং বিতর্ক নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বর্তমানে কোনো ইস্যু না পেয়ে শেখ হাসিনার সরকারকে সরাতে কেউ কেউ নতুন শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তকের ওপরে ভর করার চেষ্টা করছেন। তাদের নিয়ে করুণা করা যায়। পাঠ্যপুস্তক নিয়ে তারা যা বলছেন তা মিথ্যাচার, সেটি মেনে নেওয়া যায় না। যেগুলো ভুল এখন পর্যন্ত পাওয়া গেছে তা সংশোধন করে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। বাকি বইগুলো সবার জন্য উন্মুক্ত আছে। সবাই মতামত দেন। যেসব মতামত যৌক্তিক তা গ্রহণ করা হবে।’

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335