মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
সেতাবগঞ্জ পৌরসভা পরিদর্শন করলেন জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর সচিব নবাবগঞ্জে ১০ বছরের শিশু কন্যার আত্মহত্যা নেত্রকোণায় ৯৬ জন সেচ্ছাসেবীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠিত  গাইবান্ধার ৬ টি উপজেলাসহ পলাশবাড়ীতে নকল প্রসাধনীতে বাজার সয়লাব।। প্রতারিত হচ্ছে সাধারণ জনগণ  কাহালুতে কবি কাজী নজরুল ইসলাম গুণীজন সম্মাননা স্মারক পেলেন – সাংবাদিক  হারুনুর রশিদ  ধর্মপাশায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  নিহত শাহাদাত হত্যাকাণ্ডের স্বীকার বাপ-দাদার পেশা আজও ধরে রেখেছেন ধামইরহাটের নর সুন্দররা   পিরোজপুরে জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত উখিয়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করলেন জেলা শিক্ষা অফিসার

গাইবান্ধার পলাশবাড়ীতে আইসক্রিম কারখানাগুলোতে নিম্নমানের উপাদান ও ক্ষতিকর রং মিশিয়ে ভেজাল আইসক্রিম তৈরির অভিযোগ।। জনস্বাস্থ‍্য হুমকির মুখে 

মোঃ শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে আইসক্রিম কারখানাগুলোতে সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে ক্ষতিকর কেমিক্যাল ও নিম্নমানের মিল্ক পাউডার, রং, স‍্যাকারিণ, পামাওয়েল, পঁচা নারিকেল দিয়ে আইসক্রিম তৈরি করা হচ্ছে।
শহরসহ উপজেলার গ্রামগঞ্জের  স্কুল – কলেজের সামনে এসব ভেজাল মিশ্রিত আইসক্রিম কম দামে  বিক্রি করা হচ্ছে। স্কুল-কলেজের শিশু শিক্ষার্থীসহ ও নানান শ্রেণি পেশার মানুষ গরমের তাড়না সহ‍্য করতে না পেরে এসব আইসক্রিম খাচ্ছেন।
আইসক্রিম তৈরীতে এক ধরনের পাউডার দুধ, চিনি,ঘনচিনি, কর্ণ ফ্লাওয়ার, ক্ষতিকর রং, স‍্যাকারিণ, পামওয়াল, স্টাবিলাইজার, ফ্লেভার, ফুড কালার, পঁচা নারিকেল ও পানি ব‍্যবহার করা হচ্ছে। যা মানব দেহের জন‍্য মারাত্মক ক্ষতিকর।
বিভিন্ন চটকদার নামে পৌরসভার এস,এম হাইস্কুল রোডে ১ টি, গৃরিধারীপুর গ্রামে ৩ টি, দক্ষিণবন্দরে ১ টি সহ মোটে ৮ থেকে ১০ কারখানায় নিম্নমানের আইসক্রিম তৈরী করে বাজারজাত করছে।
কয়েকটি কারখানায় গিয়ে দেখা যায়, কোন প্রকার অনুমোদন ছাড়াই আইসক্রিম তৈরি করছে। আইসক্রিম তৈরির জন‍্য যে উপকরণ ব‍্যবহার করা হয় তাও স্বাস্হ‍্যসম্মত নয়।
সচেতন মানুষ এই ধরণের আইসক্রিম তৈরি ও বাজারজাত করণ দ্রুত বন্ধের দাবী জানান। এব‍্যাপারে তারা উপজেলা নির্বাহী অফিসারের সু-দৃষ্টি কামনা করেছেন।
এব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান জানান, ভেজাল আইসক্রিম ও দই কারখানাগুলোতে দ্রুত অভিযান পরিচালনা করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com