সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

শিক্ষা প্রতিষ্ঠান খোলায় আনন্দে শিক্ষার্থীরা

পটুয়াখালী প্রতিনিধি : কোভিড- ১৯ মহামারির কারনে টানা ৫৪৪ দিন বন্ধ থাকার পর ক্লাসে ফিরেছে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। অন্যান্য স্থানের মতো শিক্ষা প্রতিষ্ঠান খোলায় আনন্দ উল্লাসে মুখরিত হয়ে উঠেছে পটুয়াখালী জেলার দুমকি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলো। রোববার সকালে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা উৎসব মুখর পরিবেশে প্রতিষ্ঠানে গিয়ে হাজির হন। এ সময় শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থীদের অভিনন্দন জানান। শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের আগে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ভেতরে প্রবেশ করানো হয়। হাত ধোয়াসহ মাস্ক বিতরণ করা হয় শিক্ষার্থীদের। প্রতিটি ক্লাসে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের বসানো হয় এবং সরকার নির্দেশিত রুটিন মাফিক ক্লাস করা হয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমার ঘরে আমার স্কুল ও ইউটিউভ থেকে প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়েছে।
এ প্রসঙ্গে সরকারি জনতা কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ হাওলাদারসহ অধ্যক্ষ আহসানুল হক, অধ্যক্ষ জামাল হোসেন’ র কাছে জানতে চাইলে তিনি জানান, সরকারী নির্দেশনা অনুযায়ী যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতিটি ছাত্র- ছাত্রীদের তাপমাত্রা পরিমাপ করে এবং প্রত্যেকের মুখে মাস্ক নিশ্চিত করে শ্রেণিকক্ষে প্রবেশ করানো হয়েছে। তিনি আরো জানান, প্রথমে ছাত্র- ছাত্রীদের হল রুমে বসিয়ে স্বাস্থ্যশিক্ষা বিষয়ক পরামর্শ দিয়ে শ্রেণিকক্ষে পাঠানো হয়।
উপজেলার সরকারি জনতা কলেজ, দুমকি টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ,দুমকি এ,কে মডেল মাধ্যমিক বিদ্যালয়, আংগারিয়া মাধ্যমিক বিদ্যালয়, সরকারী লেবুখালী হাবিবুল্লাহ মাধ্যমিক বিদ্যালয়, দেবীরচর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, সালামপুর আমিনিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসা, উত্তর মুরাদিয়া বশিরিয়া আলিম মাদ্রাসা ঘুরে একই চিত্র পাওয়া যায়।
কয়েকজন শিক্ষার্থীদের সাথে বিদ্যালয় খোলার অনুভূতি জানতে চাইলে তারা বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ আমরা বিদ্যালয়ে আসতে পেরেছি সে এক অন্যরকম আনন্দ যা ভাষায় প্রকাশ করা যায় না। আমরা মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রীকে ধন্যবাদ জানাই এবংআমরা চাই আমাদের প্রতিষ্ঠান যেন আর বন্ধ করা না হয়।
কয়েকজন শিক্ষকের অভিমত জানতে চাইলে আইসিটি জেলা এ্যাম্বাসেডর শিক্ষক আল-মাহমুদ পারভেজ ও শংকর চন্দ্র মিত্র বলেন, ছাত্র- ছাত্রীদের প্রাণচাঞ্চল্য দেখে আমরা বিমোহিত, আশা করব ওদের প্রাণচাঞ্চল্যতা যেন অব্যাহত থাকে, আসলেই আজকের অনুভূতিটা অন্যরকম। দীর্ঘ প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর বিদ্যালয় খোলায় ছাত্র – ছাত্রী উপস্থিতি ছিলো সন্তোষজনক।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন নাহার ইয়াছমিন জানান, দীর্ঘ দেড় বছর পর স্কুল খোলায় সবাই খুশি তাই এই খুশিকে ধরে রাখতে প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক , অভিভাবক ও শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়ে আসতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com