সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

গজারিয়ায় প্রজেক্ট ইনসেপশন ওয়ার্কশপ ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বিশেষ প্রতিনিধি: মুন্সীগঞ্জের গজারিয়ায় অদ্য ৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে হোসেন্দী ইউনিয়নে অবস্থিত আমডা হেলথ এন্ড ইনভারমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটি এর আয়োজনে আমডা বাংলাদেশে কমপ্লেক্সে প্রকল্প অবহিত করণ সভা (প্রজেক্ট ইনসেপশন ওয়ার্কশপ) ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সার্বিক সহায়তায় ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধী ব্যক্তিদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প বাস্তবায়িত হবে।

স্থানীয় পর্যায়ে প্রতিবন্ধী ব্যক্তিদের বিশেষ করে ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধী বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তিদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও চাকুরী বাজারের জন্য উপযোগী করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে প্রকল্প টি প্রণীত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা, বিশেষ অতিথি হিসেবে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনসুর আলম, সহকারী প্রোগ্রামার জনাব ওয়াহিদুজ্জামান, এবং স্থানীয় সরকারের প্রতিনিধি হিসেবে হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম মিঠু,উত্তম হাওলাদারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমডা বাংলাদেশে নির্বাহী পরিচালক সরদার এ রাজ্জাক। অনুষ্ঠানের শুরুতেই সূচনা বক্তব্য প্রদান করেন আমডা বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর জনাব আরিফ হোসেন মোল্লাহ।
বিশেষ অতিথির ভাষণে উপস্থিত সুধিবৃন্দ সময় উপযোগী এ প্রকল্পটি চালু করার জন্য
আমডা বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা বলেন এই প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে স্থানীয় পর্যায়ে ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধী ব্যক্তিদের দক্ষতা বৃদ্ধি ও ক্ষমতায়ন নিশ্চিত হবে।
                                                        বর্তমান সরকারের গৃহীত তথ্যপ্রযুক্তি সেবা আধুনিকায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রার সাথে সঙ্গতি রেখে প্রণীত এই বিশেষ প্রকল্পটি সরকারের প্রতিবন্ধী বান্ধব কার্যক্রমকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে তার দূড়মত ব্যক্ত করেন।
প্রধান অতিথি সৈয়দা ইয়াসমিন সুলতানা বলেন বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার। প্রতিবন্ধী সহ বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের কর্মসংস্থান নিশ্চিত জীবনমান উন্নয়নের লক্ষ্যে বর্তমান সরকার ডিজিটাল ইজেশনসহ অন্যান্য বাস্তবসম্মত ও যুপোপযোগী কার্যক্রম হাতে নিয়েছে।
সভাপতির বক্তব্যে আমডা বাংলাদেশের নির্বাহী পরিচালক সরদার এ রাজ্জাক এই বিশেষ প্রকল্পটি অনুমোদন করার জন্য সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।
তিনি বলেন প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন বর্তমানে আমডা বাংলাদেশের মূল ধারার একটি কার্যক্রম। বিশেষ চাহিদা সম্পন্ন ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধী ব্যক্তিদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে কর্মক্ষম করে গড়ে তোলার লক্ষ্যে আমডা বাংলাদেশ নানাবিধ উদ্ভাবনী কমিউনিটি চাহিদা ভিত্তিক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।
উক্ত অনুষ্ঠানে আমডা বাংলাদেশ ও ডাউন সিনড্রোম সোসাইটি অফ বাংলাদেশের বিভিন্ন স্তরের কর্মকর্তাগন, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, এনজিও কর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com