শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৩১ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

পেদ্রোর নতুন অধ্যায়ে মেসির শুভকামনা

ঢাকা: পেদ্রো রদ্রিগেজ যখন বার্সেলোনার যুবদলে ছিলেন তখন মূল দলে লিওনেল মেসির অভিষেক ঘটে। পরবর্তীতে দুজন সতীর্থ হিসেবে সাতটি বছর পার করেন। এর মধ্যেই ন্যু ক্যাম্প ছেড়ে স্ট্যামফোর্ড ব্রিজে পাড়ি জমিয়েছেন পেদ্রো। বন্ধুর জন্য মেসি শুভকামনা জানাবেন না তা কী হয়! নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে সে কাজটিই করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

বার্সা থেকে ত্রিশ মিলিয়ন ইউরোর বিনিময়ে চার বছরের চুক্তিতে চেলসিতে যোগ দিয়েছেন পেদ্রো। নতুন ক্লাবে তিনি সতীর্থ হিসেবে স্বদেশী দিয়েগো কস্তা, সেস ফ্যাব্রিগাস ও সিজার আজপিলিকুয়েতাকে পাচ্ছেন। কাতালানদের মূল দলের হয়ে সাত বছরের ক্যারিয়ারে ২০টি শিরোপা জেতেন ২৮ বছর বয়সী এ ফরোয়ার্ড। এর মধ্যে পাঁচটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা রয়েছে।

ফেসবুকে মেসি উল্লেখ করেন, ‘পেদ্রোর সঙ্গে আমার অনেক স্মরণীয় মুহূর্ত রয়েছে। দীর্ঘ সময় ধরে আমরা একে অপরের সতীর্থ ছিলাম। তার ক্যারিয়ারের নতুন অধ্যায়ের জন্য শুভকামনা রইলো। আশা করছি, প্রিমিয়ার লিগে সে সফল হবে।’

সম্প্রতি বার্সার সর্বশেষ শিরোপাটি পেদ্রোর হাত ধরেই আসে। উয়েফা সুপার কাপে সেভিয়ার বিপক্ষে ৪-৪ এ সমতায় থাকা ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ালে পেদ্রোর গোলেই কাতালানদের জয় নিশ্চিত হয়।

উল্লেখ্য, ২০০০-০৩ মৌসুম পর্যন্ত বার্সার যুবদলের হয়ে খেলেন মেসি। পরের মৌসুমে পেদ্রো যখন যুবদলে নাম লেখান ততক্ষণে কাতালানদের ‘সি’ দলের জার্সি গায়ে জড়ান ‘বিস্ময়’ বালক মেসি। এই দলটিতেই ২০০৫ সালে পেদ্রোর অভিষেক ঘটে। কিন্তু, এর আগের বছরই বার্সার মূল দলে নাম লেখান মেসি। পরে ২০০৮-০৯ মৌসুমে একই দলের হয়ে আর্জেন্টাইন তারকার পাশে খেলার সুযোগ পান পেদ্রো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com