রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

শৃঙ্খলার মধ্যে চলছে গণটিকার দ্বিতীয় ডোজ

নিজস্ব প্রতিবেদক: সারা দেশের মতো চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৪১টি ওয়ার্ডে চলছে গণটিকা কর্মসূচি। গত ৭ আগস্ট যারা প্রথম ডোজ নিয়েছেন শুধু তাদেরই দেওয়া হচ্ছে দ্বিতীয় ডোজ।

বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়েও দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে চসিকের প্রতিটি ওয়ার্ডে তিনটি করে কেন্দ্রে টিকাদান শুরু হয়। প্রথম ডোজ দেওয়ার টিকাকার্ড, টোকেন নিয়ে সাতসকালেই ভিড় করেন অনেক টিকা গ্রহীতা। ব্যাপক প্রচারণার কারণে এবার নতুন টিকা প্রত্যাশীদের ভিড় ছিল না।

বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র গিয়াস উদ্দিন  বলেন, চসিকের প্রতিটি ওয়ার্ডে ৭ আগস্টের মতো অস্থায়ী টিকাকেন্দ্র খোলা হয়েছে। যে কেন্দ্রে প্রথম ডোজ নিয়েছিলেন সেখান থেকে দ্বিতীয় ডোজ পাচ্ছেন। প্রথম ডোজের টিকাকার্ড বা টোকেন ছাড়া কাউকে টিকা দেওয়ার সুযোগ নেই। সরকার পুনরায় গণটিকা কর্মসূচি ঘোষণা করলে তখন চসিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি জানান, মঙ্গলবার চসিকের ব্যবস্থাপনায় ৩৪ হাজারের বেশি মানুষকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

চট্টগ্রামের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগে পরিচালিত কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনে যে সব নাগরিক ১ম ডোজ গ্রহণ করেছেন শুধু তাদের একই কেন্দ্রে উপস্থিত হয়ে ২য় ডোজ গ্রহণ করবেন। ক্যাম্পেইনের অধীনে ৭ সেপ্টেম্বর মঙ্গলবার ও ৮ সেপ্টেম্বর বুধবার যাদের ২য় ডোজ ভ্যাকসিন গ্রহণের তারিখ রয়েছে তাদের ৭ সেপ্টেম্বর মঙ্গলবার ভ্যাকসিন দেওয়া হবে এবং আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর বৃহস্পতি ও শুক্রবার যাদের ২য় ডোজ ভ্যাকসিন গ্রহণের তারিখ রয়েছে তাদের আগামী ৮ সেপ্টেম্বর বুধবার ভ্যাকসিন দেওয়া হবে। সর্বোপরি ১১ ও ১২ সেপ্টেম্বর শনি ও রোববার যাদের ২য় ডোজ ভ্যাকসিন গ্রহণের তারিখ রয়েছে তাদের আগামী ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভ্যাকসিন দেওয়া হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে ভ্যাকসিন প্রদান করা হবে।

তিনি ১ম ডোজ গ্রহণের জন্য কেন্দ্রে ভিড় না করার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com