শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০৪:৫০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

একঘণ্টা দেরিতে কাস্টমসের নিয়োগ পরীক্ষা

চট্টগ্রাম: জাতীয় রাজস্ব বোর্ডের অধীন চট্টগ্রাম কাস্টমস হাউসে উচ্চমান সহকারি পদে নিয়োগ পরীক্ষা নির্দিষ্ট সময়ের একঘণ্টা পরে শুরু হয়েছে। শুক্রবার বেলা ১১টায় শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয়েছে বেলা ১২টায়।

জানা যায়, সকাল এগারটার আগে নগরীর সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ, সরকারি সিটি কলেজসহ নগরীর বিভিন্ন কলেজ কেন্দ্রে পরীক্ষার্থীরা উপস্থিত হয়। ১১টার দিকে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। ১১টা ১৫মিনিটের দিকে কাস্টমসের কর্মকর্তারা পরীক্ষার হলে হলে গিয়ে জানান পরীক্ষা শুরু হতে একঘণ্টা দেরি হবে।

হাজী মোহাম্মদ মহসিন কলেজ কেন্দ্রের মোস্তাফা কামাল নামে এক পরীক্ষার্থী বাংলানিউজকে বলেন, পরীক্ষার্থীরা এগারটার আগেই কেন্দ্রে প্রবেশ করেছে। এগারটার পর কাস্টমসের এক কর্মকর্তা এসে জানান পরীক্ষা শুরু হতে একঘণ্টা দেরি হবে। পরে ১২টায় পরীক্ষা শুরু হয়েছে।

সরকারি সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবদুল হামিদ বাংলানিউজকে বলেন, প্রশ্নপত্র না আসায় নির্ধারিত সময়ে পরীক্ষা শুরু করা যায়নি। পৌনে বারটায় কেন্দ্রে প্রশ্নপত্র পৌঁছালে ১২টা থেকে পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা দেরি হওয়ার কারণ জানতে বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব ও চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম কমিশনার মোহাম্মদ রেজাউল হকের সঙ্গে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

চট্টগ্রাম কাস্টমস হাউসের ৩৬টি শূন্য পদের বিপরীতে ২৩ হাজার ৪০০ প্রার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। একটি পদের বিপরীতে লড়ছে ৬৫০ জন প্রার্থী।

কাস্টমস সূত্রে জানা গেছে, প্রশ্নপত্র ফাঁসের শংকায় আগে প্রশ্নপত্র তৈরি না করে পরীক্ষার দিন শুক্রবার প্রশ্নপত্র তৈরি করে প্রিন্ট করা হয়। এতে কেন্দ্রে প্রশ্ন পৌঁছাতে একঘণ্টা দেরি হয়ে যায়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com