সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

দশমিনায় দাখিলা জাল চক্রের ২ সদস্য গ্রেফতার

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা
পটুয়াখালী দশমিনা উপজেলায় ভূমি অফিসের দাখিলা নকল করা জাল চক্রের ২ সদস্যকে থানা পুলিশ গ্রেফতার করেছে। মামলা সূত্র জানা যায়, গত বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ কৃষি ব্যাংক দশমিনা শাখা থেকে লোন পাওয়ার জন্য লোন কর্মকর্তা মোঃ শহিদুল খান (পরিদর্শক) এর কাছে প্রয়োজনীয় কাগজ পত্রাদি জমা দেয়। ব্যাংকের লোন কর্মকর্তা মোঃ শহিদুল খান (পরিদর্শক) প্রয়োজনীয় কাগজ পত্রাদি যাচাই বাছাই করতে গিয়ে উপজেলা ভূমি অফিস উন্নয়ন কর আদায়ের জন্য সরকারিভাবে ব্যবহারিত বাংলাদেশ ফরম নং ১০৭৭(সংশোধিত ২০০৬), ক্রমিক নং-অ৫০৮০০৮ প্রদেয় দাখিলা দেখে সন্দেহ হয় । লোন কর্মকর্তা লোন গ্রহিতা সহ যাচাই করার জন্য উপজেলা ভূমি অফিসে সদর তহসিলদার এর কাছে নিয়ে যাওয়া হলে দেখা যায় দাখিলায় মোঃ শাহদাত ,ইউনিয়ন ভূমি কর্মকর্তা ,দশমিনা ২০,১২,২০২১ ইং সনের স্বাক্ষরিত সিল মোহর ব্যবহার করা হয় তিনি ২বছর আগে অন্যত্র বদলী হয়েছেন। উপজেলা ভূমি অফিস উন্নয়ন কর আদায়ের জন্য সরকারিভাবে ব্যবহারিত বাংলাদেশ ফরম নং ১০৭৭(সংশোধিত ২০০৬), ক্রমিক নং-অ৫০৮০০৮ প্রদেয় দাখিলা জাল ও সৃজিত।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবদুল কাইয়ূম ঘটনাস্থলে এসে দাখিলার সত্যতা জানার জন্য লোন গ্রহিতাকে চাপ প্রয়োগ করলে লোন গ্রহিতা স্বীকার করে আমি দাখিলা কাটি নাই আমাকে মোঃ রফিক ইসলাম (৪৮) এই দাখিলা দিয়েছে। তাৎক্ষনিক জাল দাখিল কারককে অফিসে নিয়ে আসে এবং লোন গ্রহিতা ও জাল দাখিলা প্রদেয় ব্যক্তিকে দশমিনা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মোঃ রফিকের বাসা তল্লাশি করে দশমিনা থানা পুলিশ ,বিভিন্ন প্রকার ওয়ারিশ সার্টিফিকেট, বিভিন্ন ইউনিয়ন পরিষদের নাম না লেখা চেয়ারম্যান স্বাক্ষরিত পরিচয় পত্র,বিভিন্ন পর্চা এবং বিভিন্ন ব্যাংকের লোন ফরম জব্দ করেন। বিভিন্ন সূত্রে জানা যায়, দশমিনা উপজেলায় নামে বে-নামে ভূয়া কাগজ দাখিলকারী মোঃ রফিকুল ইসলাম একটি চক্র পরিচালনা করে বিভিন্ন ব্যাংকে লোন দেয়ার দালালি করে আসছে ।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম বলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিষয়টি জানানোর পর ২ জনকে গ্রেফতার করি এবং মোঃ রফিকের বাসা তল্লাশি করে বিভিন্ন কাগজপত্র উদ্ধার করি। অভিযুক্ত দুইজনকেই আদালতে প্রেরন করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com