রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১২ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

কলাপাডায কৃষক সমিতির উদ্দ্যেগে গরুর বাজার বহাল রাখার দাবিতে স্মারকলিপি প্রদান

রাসেল কবির মুরাদ , কলাপাডা(পটুযাখালী)প্রতিনিধি ঃ কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারায় দীর্ঘদিন থেকে বহুল প্রচলিত ও অতীব গুরুত্বপূর্ন গরুর বাজার বহাল রাখার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গণস্বাক্ষর ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ কৃষক সমিতি। মঙ্গলবার বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা ও পাখিমারা বাজার কমিটি যৌথভাবে এই গণস্বাক্ষর ও স্মারকলিপি পেশ করে।

এসময় উপস্থিত ছিলেন নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট নাসির মাহমুদ, বাংলাদেশ কৃষক সমিতি কলাপাডা উপজেলা শাখার আহ্বাযক জি এম মাহবুবুর রহমান, যুগ্ন-আহবায়ক শিক্ষক আতাজুল ইসলাম, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ কৃষক সমিতির সদস্য কমরেড নাসির তালুকদার, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কলাপাডা উপজেলা শাখার আহবায়ক প্রভাষক রফিকুল ইসলাম, গণমাধ্যমকর্মী নযনাভিরাম গাইন (নযন), বাংলাদেশ কৃষক সমিতি কলাপাডা উপজেলা শাখার সদস্য মো: মজিবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বাজার কমিটির সভাপতি রাজ্জাক সরদার, কোষাধ্যক্ষ ডা: শাহ আলম, বাংলাদেশ উপজেলা আওয়ামী লীগের সদস্য রহমান তালুকদার, বাংলাদেশ নীলগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদ ডাক্তার, কৃষক জাকির গাজীসহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কিছুদিন আগে হঠাৎ করে এলাকার দুটি বিবাদমান গ্রুপের অভ্যন্তরীন কোন্দলে গুরুত্বপূর্ন এ হাট’টি বন্ধ ঘোষণা করায় ইউনিয়নের কৃষকরা হতাশাগ্রস্ত এবং উদ্বিগ্ন হয়ে পড়ে, তাই অতীব প্রয়োজনীয় এ হাট’টি বহাল রাখার দাবীতে বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা এই স্মারক লিপি ও গনস্বাক্ষর কার্যক্রমের আয়োজন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট পেশ করে। দাবী মানা না হলে পরবর্তীতে বাংলাদেশ কৃষক সমিতির উদ্যোগে জেলা প্রশাসক বরাবরে গনস্বাক্ষর ও স্মারকলিপি পেশ করা হবে। তাই ইউনিয়নের সকলকে ঐক্যবদ্ধ হয়ে বাজার বহাল রাখার দাবিতে এলাকাবাসীকে অংশ গ্রহণ করার জন্য জোরালো অনুরোধ করেন বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা।

উল্লেখ্য, নীলগঞ্জ ইউনিযন একটি প্রাচীন জনপদ এবং কলাপাডার কৃষিতে মডেল ইউনিযন হিসেবে পরিচিত। এই ইউনিযনের কৃষিপণ্য এবং গরু-ছাগল উৎপাদন এবং বিপণনে ইতিপূর্বে খ্যাতি অর্জন করেছে এ হাটটি । প্রচুর লোক সমাগম হয এ হাটে । নীলগঞ্জ ইউনিযন এর মধ্যবর্তী স্থানে এই বাজারটি হওযায় ইউনিযনের সমস্ত কৃষিপণ্য এবং গরু-ছাগল বিপণনের একমাত্র হাট এটি। দীর্ঘ বছর যাবৎ এ হাটে গরু-ছাগল ক্রয়-বিক্রয় হয়ে আসছিলো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com