সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

৩০ হাজার ফুট ওপরে তার্কিশ প্লেনে শিশুর জন্ম দিলেন আফগান নারী

আন্তর্জাতিক ডেস্ক:
মাঝ আকাশে সন্তান জন্ম দিলেন এক আফগান নারী শরণার্থী। তিনি দেশ ছেড়ে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছিলেন। বার্মিংহামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া তার্কিশ প্লেনটি যখন ভূমি থেকে ৩০ হাজার ফুট উচ্চতায় সে সময়ই ওই নারী একটি কন্যা সন্তান প্রসব করেন। টার্কিস এয়ারলাইন্স জানিয়েছে, রাজধানী কাবুল ত্যাগের পর সোমান নুরি (২৬) নামের ওই নারী দুবাই থেকে বার্মিংহামগামী ফ্লাইটে উঠেছিলেন।

প্লেনে যখন ওই নারীর প্রসববেদনা ওঠে সে সময় সেখানে কোনো চিকিৎসক ছিলেন না। প্লেনের কেবিন ক্রুদের সহায়তায় ওই নারী সন্তান জন্ম দিয়েছেন। শিশুটির নাম রাখা হয়েছে হাওয়া, ইংরেজিতে ইভ। ওই এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে মা এবং শিশু দু’জনই সুস্থ আছে। নুরি তার স্বামী তাজ মোহাম্মেত (৩০) এবং তাদের আরও দুই সন্তানকে নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন।

যুক্তরাষ্ট্র এখনও উদ্ধার অভিযান পরিচালনা করলেও যুক্তরাজ্যের সৈন্য, কূটনৈতিক এবং কর্মকর্তাদের নিয়ে শেষ ফ্লাইটটি কাবুল ছেড়ে গেছে। ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ও তাদের লোকজনকে সরিয়ে নেওয়ার কাজ শেষ হয়েছে বলে নিশ্চিত করেছে।

বেসামরিকদের সরিয়ে নেওয়ার কাজ শেষ হলেও এখনও অনেক কূটনীতিক এবং সেনা সদস্য আফগানিস্তানে আছেন। এরপর যেসব বিমান কাবুল ছাড়বে সেগুলোতে ব্রিটিশ কূটনীতিক এবং সেনা সদস্যরা আফগানিস্তান ছাড়বেন বলে জানানো হয়েছে।

এর আগে জার্মানির উদ্দেশ্যে কাবুল থেকে ছাড়া একটি বিমানে এক আফগান নারী কন্যা সন্তানের জন্ম দেন। একটি মার্কিন ফ্লাইট জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে পৌঁছানোর পর বিমানের মধ্যে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন শরণার্থী ওই নারী।

মধ্যপ্রাচ্যের একটি অস্থায়ী ঘাঁটি হয়ে জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে সৈন্যদের পৌঁছে দিচ্ছিল সি-সেভেনটিন পরিবহন বিমানটি। তাদের সঙ্গে ছিলেন ওই অন্তঃসত্ত্বা আফগান নারী। সন্তান প্রসবের পর ওই নারীকে কাছের একটি হাসপাতালে নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com