রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:৪১ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

নওগাঁর নিয়ামতপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

এম,এ রাজ্জাক নওগাঁ প্রতিনিধিঃ
 নওগাঁর নিয়ামতপুরে ’’বেশী বেশী মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নিয়ামতপুরে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ২৮ আগষ্ট বেলা ১১ টার দিকে উপজেলা  মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান জানান, ২৮ আগষ্ট থেকে ৩ সেপ্টেম্বর জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হবে। এ উপলক্ষে উপজেলা মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচীর কথাও সাংবাদিকদের অবহিত করেন। মৎস্য সপ্তাহের জন্য গৃহীত কর্মসূচী সঠিকভাবে বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতাও চাওয়া হয়। এসময় উপজেলা সৎস্য কর্মকর্তা জানান, নিয়ামতপুরে সৎস্য সপ্তাহ উপলক্ষে যে সমস্ত কর্মসূচী নেওয়া হয়েছে তা হলো ২৮ আগস্ট উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পাইকিং ও ব্যানার ফেস্টন দিয়ে প্রচারণা, সাংবাদিকদের সাথে মতবিনিময়ম ২৯ আগষ্ট মাছের পোনা অবমুক্ত, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র, ৩০ আগষ্ট প্রান্তিক মৎস্যজীবি ও মৎস্য চাষীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মতবিনিময়, ৩১ আগষ্ট মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরের পানি, পানি পরীক্ষণ, ১ সেপ্টেম্বর মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরের পানি, পানি পরীক্ষণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র, ২ সেপ্টেম্বর মৎস্যচাষী ও সুফলভোগীদের মাঝে মৎস্যচাষের বিভিন্ন উপকরণ বিতরণ, ৩ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ সমাপনী অনুষ্ঠান। তিনি আরো বলেন, নিয়ামতপুর উপজেলায়  মোট ৫ হাজার মৎস্যচাষী রয়েছে। এছাড়া মৎস্যজীবির সংখ্যা ৭শ ১০ জন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য সম্প্রসারণ অফিসার মোঃ আরিফুল ইসলাম, উপজেলা ২ প্রেস ক্লাবের সভাপতি মোঃ তোফাজ্জল  ও সাজু  হোসেন, সহ-সভাপতি মোঃ জাবেদ আলী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম  ও জনি আহমেদ, সদস্য বৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com